শিরোনাম
১৩ মার্চ, ২০২৪ ১৯:২৩

মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা মমতার ছোট ভাইয়ের

অনলাইন ডেস্ক

মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা মমতার ছোট ভাইয়ের

বাবুন বন্দ্যোপাধ্যায় ও মমতা বন্দ্যোপাধ্যায়

ভারতের আসন্ন লোকসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছোট ভাই বাবুন বন্দ্যোপাধ্যায় মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন।

বাবুনের আশা ছিল, এবার তিনি হাওড়া আসনে মনোনয়ন পাবেন। কিন্তু পাননি। সেই আসনে তৃণমূল মনোনয়ন দিয়েছে সাবেক ফুটবলার প্রসূন বন্দ্যোপাধ্যায়কে। প্রসূন ওই আসনের বর্তমান লোকসভার সদস্য। এই সিদ্ধান্ত মেনে নিতে না পেরে গতকাল দিল্লি ছুটে যান বাবুন ।

বাবুনের অসন্তোষ প্রকাশ্যে আসার পর রাজনৈতিক মহলে ছড়িয়ে পড়ে, মমতার ছোট ভাই বাবুন বিজেপিতে যোগ দিয়ে নির্বাচনে লড়বেন। তবে এসব কথায় কান দিচ্ছেন না বাবুন।  বুধবার সকালে সাংবাদিকদের তিনি বলেন, তিনি বিজেপিতে যোগ দেবেন না। প্রশ্ন নেই। দিদির দলেই থাকবেন। তবে লোকসভার একটি আসনে তিনি নির্দল প্রার্থী হিসেবে লড়বেন।

আবার বারাকপুরের তৃণমূলের বর্তমান সংসদ সদস্য অর্জুন সিং দলীয় মনোনয়ন না পেয়ে ‘বিদ্রোহী’ হয়েছেন। তাকে মনোনয়ন না দেওয়ায় সমর্থকেরা প্রার্থী তালিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন। শুধু তা–ই নয়, অর্জুন সিংয়ের দপ্তর থেকে মমতা ও তার ভাইপো অভিষেকের ছবি নামিয়ে বসানো হয়েছে প্রধানমন্ত্রী মোদির ছবি। অর্জুন সিং এ–ও বলেছেন, এখন মানুষের আবেগ মোদিজির পক্ষে।

আনন্দবাজার পত্রিকর খবরে বলা হয়েছে, মমতা বন্দোপাধ্যায় ভাইকে ‘ত্যাজ্য’ করলেন। তার পাশাপাশিই নরেন্দ্র মোদির ‘পরিবারতন্ত্র’-এর অভিযোগেরও সপাট জবাব দিয়ে রাখলেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর