৯ জুলাই, ২০২৪ ০৪:৩১

কলকাতায় ছিনতাই হওয়া আইফোন চট্টগ্রামে উদ্ধার, বুঝে পেলেন সেই তরুণী

দীপক দেবনাথ, কলকাতা :

কলকাতায় ছিনতাই হওয়া আইফোন চট্টগ্রামে উদ্ধার, বুঝে পেলেন সেই তরুণী

দীপান্বিতা সরকার

ভারতের কলকাতায় ছিনতাই হওয়া একটি আইফোন প্রায় এক বছর পর বাংলাদেশের চট্টগ্রাম থেকে উদ্ধার করেছে পুলিশ। কলকাতায় ছিনতাই হওয়ার পর মোবাইলটি সীমান্ত পেরিয়ে সেটি হাত বদল হয়ে চলে আসে বাংলাদেশে। প্রযুক্তির সহায়তায় চট্টগ্রামের জলসা নগরী মার্কেট থেকে ফোনটি উদ্ধার করা হয়।

জানা গেছে, গত ২৪ এপ্রিল কলকাতার মহেশতলা থানার অধীন জিনজিরা বাজার এলাকায় ফ্লাইওভারের উপর দাঁড়িয়ে দীপান্বিতা সরকার নামে এক তরুণী চিকিৎসক মোবাইলে কথা বলছিলেন। হঠাৎ করে তার হাত থেকে মোবাইলটি কেড়ে নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। ওই তরুণী তার ফোনটিকে ট্র্যাক করতে থাকেন। পরবর্তীকালে দেখা যায় ফোনটির অবস্থান বাংলাদেশে।

এরপর ওই তরুণী বাংলাদেশের চট্টগ্রাম মেট্রোপলিটান পুলিশের সাথে যোগাযোগ করেন। তদন্তে নামে বাংলাদেশ পুলিশের সিআইডি। কয়েকদিনের চেষ্টায় ফোনটিকে উদ্ধার করে। উদ্ধার অভিযানকারী দলের নেতৃত্ব দেন সিএমপি ডিবির এসআই রবিউল ইসলাম। গত ৬ জুলাই ফোনটি তার মালিক দীপান্বিতা সরকারকে বুঝিয়ে দেওয়া হয়েছে। 

ফোন পেয়ে উচ্ছ্বসিত পেশায় পশ্চিমবঙ্গের বিধানসভায় কর্মরত চিকিৎসক দীপান্বিতা সরকার। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ‘বাংলাদেশ পুলিশ যদি অগ্রাধিকারের ভিত্তিতে না দেখত, তবে হয়তো কোনদিনই এটা খুঁজে পেতাম না। এবং এই ফোনের লক খুলে ফেললে আমার আরো বড় ক্ষতি হয়ে যেতে পারত।’ 

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর