৩ সেপ্টেম্বর, ২০২৪ ০০:৩১

আরজিকরের সাবেক প্রিন্সিপাল ডা. সন্দীপ ঘোষকে গ্রেফতার করল সিবিআই

দীপক দেবনাথ, কলকাতা :

আরজিকরের সাবেক প্রিন্সিপাল ডা. সন্দীপ ঘোষকে গ্রেফতার করল সিবিআই

ফাইল ছবি

অবশেষে গ্রেফতার কলকাতার আরজিকর মেডিকেল কলেজের সাবেক প্রিন্সিপাল ডা. সন্দীপ ঘোষ। সোমবার সন্ধ্যায় তাকে গ্রেফতার করে ভারতের কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সি সিবিআই। 

সন্দীপ ঘোষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে কলকাতা হাইকোর্টে মামলা করেন আরজিকরের সাবেক ডেপুটি সুপার আখতার আলী। সেই মামলার তদন্তভার গ্রহণ করে সিবিআই। এরপর সন্দীপ ঘোষকে শুরু হয় জিজ্ঞাসাবাদ। অবশেষে আর্থিক দুর্নীতি মামলায় এদিন সিবিআই’এর দুর্নীতি দমন শাখার হাতে গ্রেফতার হন এই চিকিৎসক। 

গত ৯ আগস্ট আরজিকর মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে কর্তব্যরত অবস্থায় এক নারী চিকিৎসককে ধর্ষণ ও খুনের অভিযোগ উঠে। প্রথমে কলকাতা পুলিশের হাতে ওই ঘটনার তদন্তভার থাকলেও পরবর্তীতে সিবিআই ওই ঘটনার তদন্ত শুরু করে।

এই মামলার অংশ হিসাবে গত ২৫ আগস্ট ডা. সন্দীপ ঘোষের বেলেঘাটার বাড়িতে অভিযান চালায় সিবিআই প্রতিনিধি দল। ওইদিন বেশ কয়েক ঘণ্টা তার বাড়িতে তল্লাশি চালানো হয়। এরপর থেকে টানা কয়েক দিন ধরে ম্যারাথন জিজ্ঞাসাবাদ চলে আসছে। আদালতের অনুমতিতে ডা. সন্দীপ ঘোষের পলিগ্রাফি টেস্টও করা হয়। 

এদিকে ডা. সন্দীপ ঘোষের গ্রেফতারের পরই আন্দোলনরত ডাক্তারি ছাত্রদের মধ্যে যেমন উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে, সাধারণ মানুষ থেকে শুরু করে প্রত্যেকেই এই ঘটনাতে সন্তোষ প্রকাশ করেছেন। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর