শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৩ ০০:০০ টা
সুলতান মেলা

চিত্রায় ঐতিহ্যবাহী নৌকাবাইচ

চিত্রায় ঐতিহ্যবাহী নৌকাবাইচ

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে নড়াইলের চিত্রা নদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকাল ৩টায় প্রতিযোগিতা উদ্বোধন করেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার অশোক কুমার। এস এম সুলতান ফাউন্ডেশন, জেলা প্রশাসন ও বাংলাদেশ রোয়িং ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং মোবাইল ফোন কোম্পানি 'বাংলালিংক'-এর পৃষ্ঠপোষকতায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চিত্রা নদীর ফেরিঘাট থেকে এস এম সুলতান সেতু পর্যন্ত নৌকাবাইচ প্রতিযোগিতায় নারীদের চারটি ও পুরুষদের ১৮টি নৌকা অংশগ্রহণ করে।

বিভিন্ন বয়সের হাজারো মানুষ এ প্রতিযোগিতা উপভোগ করেন। যশোর, খুলনা, মাগুরা, গোপালগঞ্জ, ফরিদপুরসহ নড়াইলের দূর-দূরান্ত থেকেও দর্শনার্থীরা এসেছিলেন। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) হাওলাদার মোহাম্মদ রকিবুল বারী, জেলা পরিষদের প্রশাসক সুবাস চন্দ্র বোস, পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) বি এম নুরুজ্জামান, বাংলাদেশ রোয়িং ফেডারেশনের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মনিরুল আলম, নড়াইল পৌর মেয়র জুলফিকার আলী, সদর উপজেলা চেয়ারম্যান শরীফ হুমায়ুন কবীর, এস এম সুলতান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, বাংলালিংকের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (পি আর অ্যান্ড কমিউনিকেশন) খন্দকার আশিক ইকবাল প্রমুখ। এ ছাড়া আজ থেকে রবিবার পর্যন্ত সুলতান মঞ্চ চত্বরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আর্টক্যাম্প, চিত্রপ্রদর্শনী, চলচ্চিত্র প্রদর্শনী, আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ ও সম্মাননা প্রদানের আয়োজন করা হয়েছে।

 

 

সর্বশেষ খবর