শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৩ ০০:০০ টা

অন্য এক ফটিকছড়ি

দেশের ইতিহাসে প্রথমবারের মতো কোনো প্রধানমন্ত্রী ফটিকছড়িতে জনসভা করলেন। সাধারণের পাশাপাশি দলীয় কর্মীদেরও চাঙ্গা করে তুললেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুদ্ধাপরাধী হিসেবে কারাবন্দী বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর সংসদীয় এলাকা ফটিকছড়িতে আগামী নির্বাচনে জয়লাভ করতে চান আওয়ামী লীগের নেতা-কর্মীরা। কিন্তু কে হচ্ছেন আগামীবারের সংসদ সদস্য প্রার্থী? আওয়ামী লীগের সাবেক এমপি রফিকুল আনোয়ারের ভাই ফখরুল আনোয়ার, কন্যা খাদিজাতুল আনোয়ার সনি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব উদ্দিন, না গতবারের পরাজিত প্রার্থী এটিএম পেয়ারুল ইসলাম? এই প্রশ্নের সুরাহা না হলেও বৃহস্পতিবার বিকালে চট্টগ্রামের ফটিকছড়িতে অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় প্রধানমন্ত্রীর বক্তব্য নেতাকর্মী ও সাধারণের মাঝে দারুণ চাঙ্গা ভাব ও আশাবাদ তৈরি করে। আবেগাপ্লুত কণ্ঠে প্রধানমন্ত্রী যখন ১৯৭৫ এর ১৫ আগস্টে তার পরিবারের ১৮ জনকে হারানোর হৃদয় বিদারক ঘটনার উল্লেখ করেন। তখন সমবেত অনেকের চোখে শোকের জল বেয়ে আসে। এর পাশাপাশি প্রধানমন্ত্রী যখন তার সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের পাশাপাশি ভূজপুর ট্র্যাজেডিসহ গত ৫ মে ঢাকায় বিএনপি-জামায়াত জোট ও হেফাজতের তাণ্ডবের বর্ণনা তুলে ধরে বায়তুল মোকাররম মসজিদের সামনে দোকানে আগুন দিয়ে কোরআন শরিফ পোড়ানো, জায়নামাজ পোড়ানোর ঘটনা সমবেত ধর্মপ্রাণ নারীপুরুষের সামনে উপস্থাপন করেন তখন যেন বিএনপি জামায়াত জোট ও হেফাজতের বিরুদ্ধে ধিক ধিক রব ওঠে চতুর্দিকে।

জনসভায় জনসভায় আসা সাবেক ছাত্র নেতা আবুল বশর, অ্যাডভোকেট আজহার, উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি ইরান ও সাধারন সম্পাদক আবু তৈ্য়ব প্রমুখ যেন অভিন্নই জানালেন। তাদের মতে- প্রধানমন্ত্রীর ভাষনের আগে গ্রামের সহজ সরল মানুষেরা বিএনপি জামাত জোট ও হেফাজতের মিথ্যের বেসাতিতে নিমজ্জিত ছিলেন । তারা ভাবতেই পারেননি দেশ থেকে কোকোর পাচার করা টাকা বিদেশ থেকে আনা হয়েছে । তারা ভাবতেই পারেননি-সাড়ে চার বছরে বিদ্যুৎ ও গ্যাস উৎপাদন, কর্মসংস্থান খাদ্য নিরাপত্তা নিশ্চিত ,সারের দাম কমনো , উচ্চ শিক্ষার জন্য শিক্ষা সহায়তা ট্রাস্ট করা ১ লাখ ৩২ হাজার শিক্ষার্থীকে বৃত্তি , ৪০ লাখ শিক্ষার্থীকে মাধ্যমিক পর্যায়ে উপবৃত্তি,প্রতিটি জেলায় একটি করে স্টেডিয়াম করার উদ্যোগ ও ১০ টাকায় কৃষকদের জন্য ব্যাংক একাউন্ট খোলাসহ নানা পদক্ষেপ নিয়েছে সরকককার ।

এদিকে,প্রধানমন্ত্রী ফটিকছড়িতে ফায়ার সার্ভিস ষ্টেশন, রফিকুল আনোয়ার-মোরশেদা ট্রাস্ট, সিডিএ স্কয়ার (আবাসিক) ফ্ল্যাট প্রকল্প উদ্বোধন করে জনসভার মাঠটিকেও স্টেডিয়াম করার প্রতিশ্রুতি দেন । এতে কর ফটিকছড়িবাসী আশায় বুক বেধেছেন ।'যুদ্ধাপরাধীদের রক্ষার জন্য বিএনপি-জামায়াত ঐক্যবদ্ধ হয়েছে। তাদের প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।'-প্রধানমন্ত্রীর এমন আহবান যেন নতুন করে জেগে ওঠেছে ফটিকছড়ি আওয়ামীলীগ ।আর তাই আগামী নির্বাচনকে ঘিরে বিএনপি তথা যুদ্ধাপরাধী হিসেবে কারাবন্দী বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী {সাকা}র শিবিরে শঙ্কা দেখা দিয়েছে বলে বলে মনে করছেন অনেকেই।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর