শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৩ ০০:০০ টা
ইলিয়াসের সন্ধান দাবি

সিলেটে হরতালে শতাধিক গাড়ি ভাঙচুর দোকানপাটে হামলা

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর সন্ধান দাবিতে সিলেট জেলায় ডাকা সকাল-সন্ধ্যা হরতালে গাড়ি ও দোকানপাট ভাঙচুরের ঘটনা ঘটেছে। হরতালে পিকেটিংয়ের সময় পুলিশ একজনকে আটক করেছে। স্বেচ্ছাসেবক দল, ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ ও বিএনপির সব অঙ্গ সংগঠনের ডাকে গতকাল এ হরতাল পালিত হয়।

হরতালের শুরুতে সকাল থেকে সহিংস হয়ে ওঠে পিকেটাররা। নগরীর বিভিন্ন স্থানে তারা শতাধিক গাড়ি ভাঙচুর করে। ভাঙচুরকৃত যানবাহনের মধ্যে রয়েছে ট্রাক, প্রাইভেট কার, জিপ, মাইক্রোবাস, সিএনজি অটোরিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশা। হরতাল চলাকালে পিকেটাররা নগরীর হাওয়াপাড়া, তাঁতীপাড়া ও শেখঘাটসহ কয়েকটি স্থানে অন্তত ১৫টি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর করে। এদিকে হরতালে পিকেটিংয়ের সময় সকাল ৯টার দিকে নগরীর শিবগঞ্জ থেকে এক পিকেটারকে আটক করে পুলিশ।

এ ছাড়া সকাল থেকে নগরীতে বিচ্ছিন্নভাবে কিছু রিকশা ও অটোরিকশা চলাচল করলেও ভারী যানবাহন চলেনি। হরতালের কারণে নগরীর বেশিরভাগ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। সিলেট থকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো বাস। হরতালে নাশকতা এড়াতে নগরীতে পুলিশের সঙ্গে বিজিবি ও র্যাব তৎপর ছিল। হরতাল চলাকালে নগরীতে স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি অ্যাডভোকেট সামসুজ্জামান জামান, ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি আবদুল আহাদ খান জামাল, ছাত্রদল নেতা মতিউল বারী চৌধুরী খুর্শেদ, আজিজুল হোসেইন আজিজ, মকসুদ আহমদ, আবু আম্বিয়া প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর