শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৩ ০০:০০ টা

নির্বাচন কমিশনার জাবেদের অঙ্গ-ভঙ্গিমা অশোভন : বিএনপি

নির্বাচন কমিশনার জাবেদ আলী নিরপেক্ষতা হারিয়েছেন। তিনি অত্যন্ত কদর্য ও অশোভন অঙ্গ-ভঙ্গিমায় বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার বক্তব্যের জবাব দিয়েছেন। প্রধান বিরোধী দল বিএনপির পক্ষ থেকে গতকাল এক সংবাদ সম্মেলনে যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এ অভিযোগ করেন।

দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। রিজভী বলেন, 'খালেদা জিয়া নির্বাচন কমিশনকে মেরুদণ্ড সোজা করে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। একটি সাংবিধানিক প্রতিষ্ঠানের উচ্চপর্যায়ের কর্মকর্তা হিসেবে জাবেদ আলী তার বক্তব্যের মধ্য দিয়ে শুধু নিরপেক্ষতাই হারাননি, নির্বাচন কমিশনের ইতিহাসে একটি ন্যক্কারজনক দৃষ্টান্ত স্থাপন করেছেন।' রিজভী আহমেদ বলেন, 'বিভিন্ন দৈনিক পত্রিকায় বিষয়টি সুস্পষ্টভাবে প্রকাশিত হয়েছে। জাবেদ আলী চেয়ার থেকে দাঁড়িয়ে সাংবাদিকদের উদ্দেশে বলেন- দেখুন আমাদের মেরুদণ্ড সোজা আছে। নির্বাচন কমিশনারের বক্তব্য, অঙ্গ-ভঙ্গিমা শুধু রুচি ও শালীনতারই পরিপন্থী নয়, বরং তিনবারের প্রধানমন্ত্রী এবং একজন জাতীয় নেতার প্রতি অসম্মান। গুরুতর অসদাচরণ।' ভোটার তালিকা হালনাগাদে ব্যাপক অনিয়ম হয়েছে অভিযোগ করে তিনি বলেন, '২০০৮ সালের চেয়ে এবার নারী ভোটারের সংখ্যা ১৪ লাখ কম। গত জানুয়ারিতে কমিশনের ওয়ার্কিং গ্রুপের এক অডিট থেকে দেখা গেছে, তালিকায় অন্তর্ভুক্ত ১৫ শতাংশ ভোটারের পরিচয়পত্র নম্বর ভুল। পরিচয়পত্র নম্বর ভুল থাকলে ভোটার তালিকা সঠিক হতে পারে না। এ জন্য বর্তমান আজ্ঞাবহ নির্বাচন কমিশনই দায়ী।'

বুধবার সংসদে প্রধানমন্ত্রীর বক্তব্যেরও সমালোচনা করেন রিজভী। তিনি বলেন, 'প্রধানমন্ত্রী এবং তার পাশর্্বচর নেতারা প্রতিদিন যেভাবে আবোল-তাবোল বলছেন, নির্লজ্জ মিথ্যাচারের ফুলঝুরি ছড়াচ্ছেন, তাতে জনগণ ক্ষমতাসীনদের মস্তিষ্কে কোনো দোষ আছে কিনা, তা পরীক্ষা করতে ইসিজি, সিটিস্ক্যানের দাবি করতেই পারেন।' বিএনপি নেতা আবদুস সালাম, খায়রুল কবির খোকন, আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, শিরিন সুলতানা প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর