শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৩ ০০:০০ টা

নলছিটিতে ইটভাটায় ছাত্রলীগের হামলা ভাঙচুর

ঝালকাঠির নলছিটি উপজেলায় জেলা বিএনপি নেতার ইটভাটায় হামলা, ভাঙচুর ও লুটপাট চালিয়ে দখলের চেষ্টা করেছে উপজেলা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম সরদার। এ ঘটনায় আনসার মলি্লক (৫০) নামের ইটভাটার এক শ্রমিক গুরুতর আহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার সরমহল গ্রামে দাবিকৃত ৫ লাখ টাকা না পেয়ে এ ঘটনা ঘটায় বলে অভিযোগ করেছেন জেলা বিএনপির জলবায়ুবিষয়ক সম্পাদক ও নলছিটি উপজেলা বিএনপির সহসভাপতি কবির হোসেন জমাদ্দার। এ ব্যাপারে নলছিটি থানায় দ্রুত বিচার আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ঝালকাঠি জেলা বিএনপির জলবায়ুবিষয়ক সম্পাদক কবির হোসেন জোমাদ্দার অভিযোগ করেন, নলছিটি উপজেলার সরমহল গ্রামের মতিউর রহমান সরদারের কাছ থেকে বায়না রেজিস্ট্রির মাধ্যমে জমি নিয়ে ২০০৯ সালে তিনি মেসার্স শুকতারা ব্রিকস নামে একটি ইটভাটা নির্মাণ করেন। ক্ষমতার দাপটে মতিউর রহমানের ছেলে নলছিটি উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল সরদার দীর্ঘ দিন ধরে তার কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছে। জীবন বাঁচাতে ইতোমধ্যে তাকে টিভিএস (আরটিআর) একটি মোটরসাইকেল ও দুই লাখ নগদ টাকা দেওয়া হয়। এর পরও সে বাকি টাকার জন্য চাপ প্রয়োগ করে। টাকা না দিলে মেরে ফেলার হুমকি দেয়। বিষয়টি নলছিটি থানা পুলিশকে লিখিতভাবে জানানো হলেও দাপুটে ওই ছাত্রলীগ নেতাকে দমানো যায়নি। একপর্যায়ে ১০-১৫ জনের একটি সন্ত্রাসী বাহিনী নিয়ে বুধবার রাতে ইটভাটায় হামলা করে কর্মচারীদের ভয় দেখিয়ে চলে যায়। গতকাল সকালে পুনরায় সে ৫০-৬০ জনের একটি সন্ত্রাসী দল নিয়ে ইটভাটায় ভাঙচুর ও লুটপাট চালিয়ে গুরুত্বপূর্ণ কাগজপত্র, মেশিনারিজ, আসবাবপত্র খালে ফেলে দিয়ে দখলে নেওয়ার পাঁয়তারা করে। এ ব্যাপারে নলছিটি উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম সরদার জানান, 'কবির হোসেন জোমাদ্দার আমদের ব্যবসায়ী পার্টনার। সে আমাদের কয়েক কোটি টাকা আত্দসাৎ করেছে। আমার একার পক্ষে একাজ করা সম্ভব না।'

এলাকার লোকজন এ ঘটনা ঘটিয়েছে'। জেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ হাদিসুর রহমান মিলন জানান, 'ঘটনা আমি শুনেছি। কবির ভাইয়ের সঙ্গে সাইফুলের একটু সমস্যা হয়েছে। তবে ওই জমি নিয়ে বিরোধ আছে'। এ ব্যাপারে নলছিটি থানার পরিদর্শক (ওসি) এজেডএম মাসুদুজ্জামান জানান, 'ঘটনার পর পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ দিলে মামলাসহ ব্যবস্থা নেওয়া হবে'।

সর্বশেষ খবর