শিরোনাম
শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৩ ০০:০০ টা

রংপুর-৬ আসনে প্রার্থী হচ্ছেন শেখ হাসিনা

দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নির্বাচনকালীন সরকারের মন্ত্রী তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, শেখ হেলাল উদ্দিনসহ আওয়ামী লীগের নেতারা নিজ নিজ এলাকা থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। শেখ হাসিনার মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে রংপুর-৬ আসনের জন্য।

নিজস্ব প্রতিবেদক, রংপুর জানান, দশম জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র কিনেছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সকাল ১০টায় তার পক্ষে মনোনয়নপত্র কেনেন শেখ হাসিনার প্রয়াত স্বামী ড. ওয়াজেদ মিয়ার ভাতিজা, রংপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সায়াদাত হোসেন বকুল। এ সময় দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। সহকারী রিটার্নিং অফিসার, পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। নবম সংসদ নির্বাচনে এ আসন থেকে বিপুল ভোটে নির্বাচিত হয়েছিলেন শেখ হাসিনা। আসনটি ছেড়ে দিলে উপনির্বাচনে আওয়ামী লীগের আবুল কালাম আজাদ সংসদ সদস্য নির্বাচিত হন।

ভোলা প্রতিনিধি জানান, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, শিল্প ও গৃহায়ন মন্ত্রী তোফায়েল আহমেদের পক্ষে গতকাল জেলা রিটার্নিং অফিসারের কাছ থেকে ভোলা-১ আসনের মনোনয়নপত্র কিনেছেন জেলা আওয়ামী লীগের নেতারা।

গোপালগঞ্জ প্রতিনিধি জানান, দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য গোপালগঞ্জের তিনটি নির্বাচনী আসনের মধ্যে দুটি থেকে তিনজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গোপালগঞ্জ-২ আসনের জন্য আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপির পক্ষে অ্যাডভোকেট রণজিৎ কুমার গামা ও দলীয় নেতা-কর্মীরা, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান বি এম লিয়াকত আলী; গোপালগঞ্জ-১ আসন কাশিয়ানী-মুকসুদপুর থেকে সাবেক মন্ত্রী লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খানের পক্ষে দলীয় নেতা-কর্মীরা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেছেন।

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি জানান, গতকাল আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহর পক্ষে ফরিদপুর-৪ আসনের জন্য মনোনয়নপত্র কেনা হয়। ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দীপক মজুমদার কাজী জাফর উল্লাহর পক্ষে মনোনয়নপত্র কেনেন।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাট-১ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বঙ্গবন্ধুর ভাইয়ের ছেলে শেখ হেলাল উদ্দিন এমপি। তার পক্ষে বাগেরহাট সদর উপজেলা চেয়ারম্যান খান মুজিবর রহমান মনোনয়নপত্র সংগ্রহ করেন। অন্যদিকে বাগেরহাট-৪ আসনের জন্য পুলিশের সাবেক এআইজিপি আবদুর রহিম খান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মাদারীপুর প্রতিনিধি জানান, মাদারীপুর-২ (সদর ও রাজৈর) আসনে মন্ত্রী শাজাহান খান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

জামালপুর প্রতিনিধি জানান, সরিষাবাড়ী-৪ আসন থেকে জাতীয় পার্টির পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মাওলানা নূরুল ইসলাম। মনোনয়নপত্র কিনেছেন জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি অ্যাডভোকেট মোজাম্মেল হক। এ ছাড়া এ আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১১ জন।

উল্লেখ্য, ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির সাবেক মহাসচিব মরহুম ব্যারিস্টার আবদুস সালাম তালুকদারকে পরাজিত করে মাওলানা নূরুল ইসলাম আওয়ামী লীগ থেকে নির্বাচিত হয়ে ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

যশোর প্রতিনিধি জানান, যশোর-৩ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা খালেদুর রহমান টিটোর পক্ষে গতকাল সকালে সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

জয়পুরহাট প্রতিনিধি জানান, জয়পুরহাট-২ আসনের জন্য আওয়ামী লীগের প্রার্থী হিসেবে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনের পক্ষে মনোনয়নপত্র উত্তোলন করেন জেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

গাজীপুর প্রতিনিধি জানান, গাজীপুর-৪ আসনে সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আফছার উদ্দিন আহমদ খান ও সিমিন হোসেন রিমি এমপি এবং গাজীপুর-২ আসনে জাহিদ আহসান রাসেল মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান।

রাঙামাটি প্রতিনিধি জানান, ২৯৯-রাঙামাটি আসনে ছয়জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন জেলা আওয়ামী লীগের সভাপতি দীপঙ্কর তালুকদার, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) সহ-সভাপতি ঊষাতন তালুকদার, গুণেন্দু বিকাশ চাকমা, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সভাপতি প্রসিদ বিকাশ খীসা ও সচিব চাকমা এবং সম-অধিকার আন্দোলনের নেতা অ্যাডভোকেট আবছার আলী। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা নাজিম উদ্দীন।

সর্বশেষ খবর