শিরোনাম
শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৩ ০০:০০ টা

ড. কামালের নেতৃত্বে চক্রান্ত হচ্ছে : ১৪ দল

১৪ দলের বৈঠকে নেতারা বলেছেন, সুশীল সমাজ ও সংবিধান বিশেষজ্ঞ ড. কামাল হোসেনের নেতৃত্বে দেশে অশুভ চক্রান্ত ও তৎপরতা শুরু হয়েছে। চক্রান্ত করে নির্বাচন বন্ধ করা যাবে না।

গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। অশুভ চক্রান্ত থেকে বিরত থাকতে কামাল হোসেনের প্রতি আহ্বান জানান তিনি। নির্বাচনকালীন সরকার নিয়ে দুই প্রধান দলের মতবিরোধে চলমান সহিংসতায় উদ্বেগ জানিয়ে মঙ্গলবার রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন ড. কামালসহ নাগরিক সমাজের ছয় প্রতিনিধি। পর দিন এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, প্রধানমন্ত্রী পদত্যাগ করলে বর্তমান সংকটের সমাধান এক মিনিটেই হয়। নাসিম বলেন, যখন আলোচনা চলছে তখন ড. কামাল আকস্মিকভাবে বললেন, মাননীয় প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। মেয়াদ শেষের আগে প্রধানমন্ত্রী কীভাবে পদত্যাগ করবেন? ড. কামাল জেনেশুনে জ্ঞানপাপীর মতো কথা বলছেন। ভালো কথার আড়ালে কামাল হোসেন অসাংবিধানিক শক্তির উত্থান চান বলেও মন্তব্য করেন সাবেক এই স্বরাষ্ট্রমন্ত্রী। বৈঠকে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, ১৪ দলের নেতা দিলীপ বড়ুয়া, শরীফ নূরুল আম্বিয়া, শিরীন আখতার, আনিসুর রহমান মলি্লক, ডা. ওয়াজেদুল ইসলাম খান, ফজলে হোসেন বাদশা, নুরুর রহমান সেলিম, ইসমাইল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

নাসিম বলেন, এদের স্বরূপ দেশের মানুষ জানে। এদের স্বরূপ উন্মোচনের সময় এসেছে। ওয়ান-ইলেভেন সময়কার কথা তুলে ধরে তিনি বলেন, ড. কামাল বলেছিলেন, তিন মাসের সরকার অনির্দিষ্টকালের জন্য চলতে পারে। এখন তিনি যে কথা বলছেন, তার পেছনে উদ্দেশ্য আছে। নাসিম বলেন, তফসিল ঘোষণার পর যখন নির্বাচনী কার্যক্রম শুরু হয়েছে তখন ড. কামাল হোসেনের নেতৃত্বে সুশীল সমাজের প্রতিনিধিরা রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি জেনেশুনে জ্ঞানপাপীর মতো কথা বলেছেন।

বিগত ওয়ান-ইলেভেনের সময় অনির্বাচিত সরকার তিন মাসের বেশি সময় ধরে চলতে পারে বলে মন্তব্য করেছিলেন ড. কামাল হোসেন। তখন শেখ হাসিনাকে মাইনাস করার চক্রান্তে ড. কামাল ছিলেন অন্যতম। নাসিম আরও বলেন, '৭১-এর ঘাতকদের বিচার বন্ধ করতে বিএনপি-জামায়াত পাকিস্তানি তালেবান স্টাইলে রেললাইন উপড়ে ফেলছে। পুলিশ-বিজিবিসহ সাধারণ মানুষ হত্যা করছে। সুশীল সমাজের নেতারা এসব বিষয়ে কথা না বলে সাংবিধানিক সরকার উৎখাতের ষড়যন্ত্র করছে।

সর্বশেষ খবর