রবিবার, ১৯ জানুয়ারি, ২০১৪ ০০:০০ টা

পিরোজপুরে প্রতিমা ভাঙচুর বিভিন্ন স্থানে প্রতিবাদ

পিরোজপুরে প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এদিকে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের অবিলম্বে গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন, সভা অব্যাহত রয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

পিরোজপুর : পিরোজপুরের নাজিরপুরে আশ্রমের প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাতে যে কোনো সময় দুর্বৃত্তরা উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের ভীমকাঠী এলাকায় শ্রী শ্রী প্রণব আশ্রমের মঠে থাকা সরস্বতী ও কালী প্রতিমার মাথা ভেঙে ফেলে। শনিবার সকালে বিষয়টি দেখতে পায় এলাকাবাসী।

ভীমকাঠী প্রণব আশ্রমের মঠ মানবকল্যাণ সংঘের সাধারণ সম্পাদক নিত্যানন্দ হালদার জানান, প্রণব মঠের কিছু অংশ দেয়াল ও টিন দিয়ে ঘেরা। সামনের দিক আটকানো। শুক্রবার রাতে কেউ দেয়াল টপকিয়ে ভেতরে ঢুকে সরস্বতী ও কালী প্রতিমার মাথা ভেঙে নিচে ফেলে রাখে। উত্তেজনা সৃষ্টির জন্য দুর্বৃত্ত চক্র এ কাজ করেছে বলে আমার ধারণা।

নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আ. খালেক হাওলাদার বলেন, বিষয়টি রহস্যজনক, তদন্ত করা হচ্ছে। খবর পেয়ে দুপুরে পিরোজপুরের পুলিশ সুপার এস এম আক্তারুজ্জামান, নাজিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মৃণাল কান্তি দে ও র্যাব কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

চাঁদপুর : সংখ্যালঘুদের ওপর হামলা, লুটপাট, অগি্নসংযোগ ও নির্যাতনের প্রতিবাদে চাঁদপুরের হাজীগঞ্জ পশ্চিম বাজারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, ছাত্র-যুব ঐক্য পরিষদ ও জন্মাষ্টমী উদযাপন পরিষদ হাজীগঞ্জ উপজেলা ও শহর শাখা এ মানববন্ধনের আয়োজন করে। নেত্রকোনা : নেত্রকোনার বারহাট্টায় নির্মাণাধীন প্রতিমা ভাঙচুরের ঘটনায় জড়িত সন্দেহে বারহাট্টা থানা পুলিশ শুক্রবার রাতে পাঁচজনকে আটক করেছে। বারহাট্টা থানার ওসি সুলতান মাহমুদ পাঁচজনকে আটকের কথা স্বীকার করে বলেন, এ ব্যাপারে আটককৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। নওগাঁ : নওগাঁয় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ওয়ার্ল্ড হিন্দু ফেডারেশন। গতকাল বেলা ১১টা থেকে শহরের ব্রিজের মোড়ে স্বাধীনতা চত্বরে এ কর্মসূচির আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড হিন্দু ফেডারেশনের জেলা সভাপতি ব্রজেন্দ্রনাথ সাহা। বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য মো. আবদুল মালেক, সেক্টর কমান্ডার্স ফোরামের জেলা সেক্রেটারি ময়নুল হক মুকুল প্রমুখ। মৌলভীবাজার : পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের নারীরা মৌন মিছিল ও সমাবেশ করেছে। গতকাল পৌরসভা প্রাঙ্গণে প্রতিবাদী সঙ্গীত, শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে মৌন মিছিলসহ প্রতিবাদ র্যালি নিয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবার পৌরসভা প্রাঙ্গণে এসে এক সমাবেশে মিলিত হয়। বরিশাল : বরিশালে মানববন্ধন করেছে বাংলাদেশ হিউম্যান রাইটস অ্যান্ড প্রেস সোসাইটি। গতকাল নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে সংগঠনের জেলা ও মহানগর শাখার উদ্যোগে আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল। রাজবাড়ী : রাজবাড়ী ব্যবসায়ী সমিতি গতকাল এক ঘণ্টা দোকান বন্ধ রেখে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এ মানববন্ধন রাজবাড়ী শহরের রেলগেট শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি চত্বর থেকে বড়পুল পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার বিস্তৃত ছিল। এতে সব শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করে। চট্টগ্রাম : চট্টগ্রামের সাতকানিয়ায় জামায়াত অধ্যুষিত ঢেমশা ইউনিয়নের সংখ্যালঘু বসতবাড়িতে অগি্নসংযোগের ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। অগি্নসংযোগের পর দুই দিন অতিবাহিত হয়ে গেলেও ভয়ে এখনো মামলা করেনি কেউ। ঘটনার পর থেকে ফের হামলার আতঙ্কে দিন কাটছে তাদের। তবে প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা নিয়ে বার বার তাদের আশ্বস্ত করা হচ্ছে। সাতকানিয়া থানার ওসি মো. খালেদ হোসেন বলেন, ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের জন্য চেষ্টা করা হচ্ছে। এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে মামলা দায়েরের জন্য বলা হয়েছে।

সর্বশেষ খবর