শিরোনাম
রবিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০১৪ ০০:০০ টা
টঙ্গী কিশোর উন্নয়ন কেন্দ্র

আহত ২০ কিশোরের অবস্থার উন্নতি

সমাজসেবা অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক (ডিজি) আইয়ুব হোসেন বলেছেন, টঙ্গী কিশোর উন্নয়ন কেন্দ্রে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার তদন্ত চলছে। তদন্ত রিপোর্ট হাতে পেলে আমরা জানতে পারব কী কারণে সেদিন কিশোররা এ ঘটনা ঘটিয়েছিল। বর্তমানে আহত কিশোরদের উন্নত চিকিৎসা চলছে। তাদের অবস্থা আগের তুলনায় অনেক উন্নতি হয়েছে।

তিনি গতকাল দুপুরে টঙ্গী কিশোর উন্নয়ন কেন্দ্র পরিদর্শনে এসে উপস্থিত গণমাধ্যম কর্মীদের উদ্দেশে এসব কথা বলেন। এ সময় তার সঙ্গে ছিলেন জেলা সমাজসেবা অধিদফতরের ডিডি আজাহার আলী।

তিনি আরও বলেন, টঙ্গী কিশোর উন্নয়ন কেন্দ্রে ২০ শিশুর আত্দহত্যা চেষ্টার ঘটনা দুর্ভাগ্যজনক। কিশোর উন্নয়ন কেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তার বিরুদ্ধে মারধরসহ যে অভিযোগ উত্থাপিত হয়েছে তা তদন্তাধীন রয়েছে। দুটি তদন্ত কমিটির তদন্ত কাজ অব্যাহত রয়েছে। তদন্ত শেষে ঘটনা বেরিয়ে আসবে। কিশোর উন্নয়ন কেন্দ্র জেলখানা নয়, এটা সংশোধনের কেন্দ্র। কেন্দ্রে অনিয়ম ও অব্যবস্থাপনার বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, বিষয়টি আমরা শুনেছি। যদি সত্য হয় তবে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে। দুই দিন ধরে সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীর কিশোর উন্নয়ন কেন্দ্র পরিদর্শনের কথা শুনে গণমাধ্যম কর্মীদের সকাল থেকেই কেন্দ্রের মূল ফটকে ভিড় করতে দেখা গেছে। বিকাল পর্যন্ত অপেক্ষা করে মন্ত্রীকে না পেয়ে অনেকেই ক্ষোভ প্রকাশ করেন। এ ব্যাপারে জাহিদ আহসান রাসেল এমপি বলেন, শুনেছিলাম মন্ত্রী টঙ্গীতে আসবেন, সিদ্ধান্ত পরিবর্তন হয়েছে কিনা জানি না।

সর্বশেষ খবর