রবিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০১৪ ০০:০০ টা

রুয়েটের রেজিস্ট্রারের কক্ষে ছাত্রলীগের তালা

গৌরনদীতে সাংবাদিকের ওপর হামলা

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) নেতা-কর্মীদের নিয়োগের দাবিতে রেজিস্ট্রারের কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। গতকাল বেলা ১টা থেকে দেড়টা পর্যন্ত তারা ওই কক্ষে তালা ঝুলিয়ে রাখে। পরে ভিসির সঙ্গে আলোচনার পর তালা খুলে দেওয়া হয়।

সূত্র জানায়, ৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় ডেটা প্রসেসর পদে বিজ্ঞাপিত চারটি পদের বিপরীতে ১০ জনকে নিয়োগ দেওয়া হয়। সেকশন অফিসার পদে একটি পদের বিপরীতে তিনজনের নিয়োগ চূড়ান্ত করা হয়। টেকনিশিয়ান পদে দুটি পদের বিপরীতে দুজনকে নিয়োগ দেওয়া হয়। এ ছাড়া আরও কয়েকটি পদে নিয়োগ দেওয়া হয়। এসব নিয়োগে নেতাদের কোনো সুপারিশ রাখা হয়নি বলে অভিযোগ এনে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আশরাফুল আলমের কক্ষে তালা ঝুলিয়ে দেন।

গৌরনদীতে সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলা : সংবাদ প্রকাশের জেরে গতকাল দুপুরে ছাত্রলীগ নেতার নেতৃত্বে একদল সন্ত্রাসী ঢাকা থেকে প্রকাশিত একটি দৈনিকের গৌরনদী প্রতিনিধি খোন্দকার মনিরুজ্জামানের ওপর হামলা চালিয়েছে। সন্ত্রাসীরা তাকে পিটিয়ে জখম করে এবং বাম পা ভাঙার চেষ্ট করে। আহত সাংবাদিককে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েভর্তি করা হয়েছে। এ ঘটনার পর থেকে গৌরনদীর সাংবাদিকদের মধ্যে আতঙ্ক বিরাজ করেছে। প্রত্যক্ষদর্শী, পুলিশ ও আহত সূত্রে জানা গেছে, গতকাল বাংলাদেশ প্রতিদিনসহ বেশ কটি জাতীয় দৈনিকে 'গৌরনদীতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িবহরে হামলা' শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এর জেরে গৌরনদী সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জোবায়েরুল ইসলাম ছান্টু ভূইয়ার নেতৃত্বে ছাত্রলীগ ক্যাডার ফিরোজ সরদার (৩৮), শাহীন (৪০) ও তুহিনসহ (৩৫) সাত-আট জন সন্ত্রাসী বেলা ২টায় গৌরনদী বাসস্ট্যান্ডের দক্ষিণ পাশে সমকালের গৌরনদী প্রতিনিধি খোন্দকার মনিরুজ্জামান মনিরের ওপর হামলা চালায়। খোন্দকার মনির জানান, ছান্টু ভূইয়ার নেতৃত্বে সাত-আট জনের একদল সন্ত্রাসী লাঠিসোঁটা দিয়ে তাকে পিটিয়ে জখম করে এবং বাম পা ভাঙার চেষ্টা করে। এতে বাম পাটি ক্ষতিগ্রস্ত হয়। স্থানীয়রা আহত তাকে উদ্ধার করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েভর্তি করেছে। জানতে চাইলে জোবায়েরুল ইসলাম ছান্টু অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি এ ঘটনায় জড়িত নন। গৌরনদী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম এ প্রসঙ্গে বলেন, সাংবাদিকের ওপর হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করা হবে।

সর্বশেষ খবর