রবিবার, ৩০ মার্চ, ২০১৪ ০০:০০ টা
রংপুর

খোঁজ নেই যুবলীগ ও যুবদলের দুই নেতার

অপহরণের ১০ দিন পেরিয়ে গেলেও সন্ধান মিলছে না যুবলীগ ও যুবদলের দুই নেতার। এরা দুজনই পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী ও হত্যাসহ একাধিক মামলার আসামি। গত ২০ মার্চ বেলা ১টায় নগরীর ধাপ ইসলামবাগের আইডিয়াল মোড় থেকে নগরীর ১৮ নম্বর ওয়ার্ড যুবলীগ সাধারণ সম্পাদক জিলানী ফুয়াদ ও একই ওয়ার্ড যুবদলের সদস্য রিপন ওরফে মার্ডার রিপন অপহৃত হন। অপহৃতদের পরিবারের অভিযোগ, একদল সাদা পোশাকধারী আগ্নেয়াস্ত্রের মুখে তাদের নম্বরবিহীন একটি সাদা মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এরপর থেকে তাদের সন্ধান পাওয়া যাচ্ছে না। তবে র‌্যাব ও পুলিশের পক্ষ থেকে এ অভিযোগ অস্বীকার করা হয়েছে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাদের জিলানী বলেন, রংপুর জেলা যুবদলের উপ-দফতর সম্পাদক মোশাররফ হোসেন পদ্ম হত্যা মামলার প্রধান আসামি ফুয়াদ। এ ছাড়া ফুয়াদ ও মার্ডার রিপন তালিকাভুক্ত সন্ত্রাসী। তাদের নামে থানায় হত্যা, সন্ত্রাসী ও ছিনতাইয়ের একাধিক মামলা রয়েছে। মার্ডার রিপনের ভগি্নপতি রানা অভিযোগ করেন, র‌্যাবের সদস্যরা সাদা পোশাকে তাদের অপহরণ করে নিয়ে গেছে। একই অভিযোগ ফুয়াদের মা ফেরদৌসী বেগমের। আর জেলা যুবলীগের আহ্বায়ক রাশেদুন্নবী জুয়েল বলেন, অপহরণের সময় আমার দলের ছেলেরা আশপাশে ছিল। র‌্যাব সদস্যরা অপহরণ করেছে বলে তাদের মুখ থেকে শুনেছি।

 

অভিযোগ অস্বীকার করে র‌্যাব-১৩ রংপুরের উপ-অধিনায়ক লে. কমান্ডার মোতাহের হোসেন বলেন, মার্ডার রিপন ও ফুয়াদ নামে কাউকে গ্রেফতার করা হয়নি।

পুলিশ সুপার আবদুর রাজ্জাক বলেন, মার্ডার রিপন ও ফুয়াদ নিখোঁজ হয়েছে বলে শুনেছি। তবে পুলিশ তাদের গ্রেফতার করেনি। উল্লেখ্য, এর আগে গত ১৪ জানুয়ারি থেকে ১১ মার্চ পর্যন্ত অপহৃত চারজনের মধ্যে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক আব্রাহাম লিংকন, টোকাই শাকিল, নজমুল হক নজুর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। সন্ধান মিলছে না জাহিদ মাসুমের।

 

সর্বশেষ খবর