রবিবার, ১৩ এপ্রিল, ২০১৪ ০০:০০ টা

সন্ত্রাসীদের ব্রাশফায়ারে দুই ইউপিডিএফ সদস্য নিহত

বান্দরবানে বিয়ে বাড়িতে ডাকাতদের গুলি, নিহত ১

খাগড়াছড়ি সদর উপজেলার বরইতলীতে গতকাল সকাল সাড়ে ৮টার দিকে প্রতিপক্ষের ব্রাশ ফায়ারে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর দুই সদস্য নিহত হয়েছেন। এরা হলেন, নতুন কুমার চাকমা (প্রকাশ নাম কারণ, ৪৮) ও প্রতুলময় চাকমা (প্রকাশ নাম রকেট, ৩০)।

জানা গেছে, সকালে নতুন কুমার চাকমা ও প্রতুলময় চাকমা খাগড়াছড়ি-পানছড়ি সড়কের বরইতলী নামক স্থানে একটি দোকানে আলাপরত অবস্থায় অতর্কিতভাবে প্রতিপক্ষ তাদের ওপর হামলা চালালে তারা দৌড়ে পালানোর চেষ্টা করে। এ সময় প্রতিপক্ষ তাদের ওপর ব্রাশফায়ার করলে ঘটনাস্থলেই দুজন নিহত হন। পাহাড়ে বৈসাবী উৎসব চলাকালে এ ধরনের ঘটনায় সবার মাঝে উৎকণ্ঠা দেখা দিয়েছে। ঘটনার পরপরই সেনাবাহিনী ও পুলিশ লাশ দুটি উদ্ধার করে।

খাগড়াছড়ি সদর থানার ওসি মিজানুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, দুই পক্ষের ঘটনায় ব্রাশফায়ারে দুজন নিহত হন। এদিকে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর খাগড়াছড়ি জেলা ইউনিটের সমন্বয়ক প্রদীপন খীসা এক বিবৃতিতে এ ঘটনার জন্য জেএসএসের সন্তু গ্রুপকে দায়ী করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। অন্যদিকে জেএসএস এ ঘটনার সঙ্গে জড়িত নয় বলে দাবি করেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত খাগড়াছড়ি সদর জেলা হাসপাতালে লাশ দুটির ময়নাতদন্তের কাজ চলছে। নতুন কুমার চাকমা পানছড়ি উপজেলার ছোট পানছড়ি গ্রামের মৃত নলমনি চাকমার ছেলে ও প্রতুলময় চাকমা রাঙামটি জেলার বাঘাইছড়ির সাজেক ইউনিয়নের মাজলঙের ডিপু পাড়ার বসন্ত চাকমার ছেলে।

বান্দরবানে বিয়েবাড়িতে ডাকাতি নিহত এক, ৪০ ভরি স্বর্ণ লুট : পার্বত্য জেলা বান্দরবানের বাইশারীতে বিয়েবাড়িতে ডাকাত দলের গুলিতে বরের বড় ভাই আহম্মদ ছবা (৫০) নিহত হয়েছেন। এ সময় ডাকাতের এলোপাতাড়ি গুলিতে আরও পাঁচজন গুলিবিদ্ধসহ নয়জন আহত হয়েছেন। শুক্রবার রাতে জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের কাগজীখোলা গ্রামে এই ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাত ২টার দিকে বিয়েবাড়িতে ১৪-১৫ জনের সশস্ত্র ডাকাত দল হানা দিয়ে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। এ সময় গুলিতে বরের বড়ভাই আহম্মদ ছবা (৫০) ঘটনাস্থলেই মারা যান। তিনি স্থানীয় মৃত সুলতান আহম্মেদের ছেলে। এ ছাড়াও আরও পাঁচজন গুলিবিদ্ধসহ নয়জন আহত হয়েছেন।

গুলিবিদ্ধরা হলেন- রুহুল আমিন, মোহাম্মদ জোবায়ের, আলী ইবদুহার, হোসেন আহম্মেদ ও মো. জিহাদ। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘবদ্ধ ডাকাতরা প্রায় ৪০ ভরি স্বর্ণালঙ্কার, নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে গেছে। খবর পেয়ে বাইশারী পুলিশ ইনচার্জ আনিসুর রহমান, বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল হকসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আনিসুর রহমান জানান, বিয়ে বাড়িতে ডাকাত দলের গুলিতে বরের বড়ভাই আহম্মদ ছবা (৫০) মারা গেছেন। গুলিবিদ্ধ পাঁচজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল হক জানান, বাইশারীতে প্রায় ডাকাতির ঘটনা ঘটছে। তবে বরের বড়ভাই নিহত হওয়ার ঘটনা দুঃখজনক।

সর্বশেষ খবর