রবিবার, ১৩ এপ্রিল, ২০১৪ ০০:০০ টা

বাড়ছে যানজট আর আবর্জনার স্তূপ

আনিসুর রহমান মিঠু

বাড়ছে যানজট আর আবর্জনার স্তূপ

কুমিল্লা সিটি করপোরেশনের কোনো উন্নয়ন হয়নি গত দুই বছরে। উন্নয়ন হয়েছে ব্যক্তি মেয়র মনিরুল হক সাক্কুর। নগরীতে দিন দিন বাড়ছে যানজট আর আবর্জনার স্তূপ। সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী কেন্দীয় আওয়ামী লীগের উপকমিটির সহ-সম্পাদক আনিসুর রহমান মিঠু গতকাল এক সাক্ষাৎকারে বাংলাদেশ প্রতিদিনকে এসব কথা বলেন।

মিঠু বলেন, মেয়র নিউমার্কেটে রাস্তার ওপর ছয়তলা মার্কেট করে নগরবাসীর জন্য একটি বিষফোঁড়া তৈরি করছেন। এমনিতেই নগরীতে পায়ে হাঁটার জায়গা নেই, এর ওপর রাস্তায় মার্কেট করায় মানুষের দুর্ভোগ বাড়বে। এখানে মার্কেটটি না করে ব্যবসায়ীদের আগের নিউমার্কেটে স্থানান্তর করা যেত। নগরীর বাদুরতলার সিটি মার্কেটটিও রাস্তার ওপর করা হয়েছে। নগরবাসীর সুবিধায় এগুলো অপসারণ করা উচিত। ড্রেনেজ ও ডাস্টবিন ব্যবস্থা মান্ধাতা আমলের বলে মন্তব্য করেন তিনি। তিনি বলেন, ড্রেনের ময়লা উঠিয়ে রাস্তায় রাখায় পরিবেশ দূষিত হচ্ছে। তা না করে পানির প্রবাহের মাধ্যমে ড্রেন পরিষ্কার করা উচিত। এ ছাড়া স্থায়ী ডাস্টবিন না করে তা ভ্রাম্যমাণ ব্যবস্থায় আনা উচিত।

মিঠু বলেন, রাস্তার মোড়ে মোড়ে ফোয়ারা স্থাপনের কাজ একটি হাউজিং কোম্পানি করলেও মেয়র দাবি করছেন তিনি নিজের পয়সায় করছেন। প্রায় প্রতিটি বাড়ির প্ল্যান পাস করাতে সিটি করপোরেশনে ঘুষ দিতে হচ্ছে। নগরীর উন্নয়নে কোনো পরিকল্পনা নেই। একটু বৃষ্টিতে নগরী ডুবে যাচ্ছে। সিটিতে অবৈধ রিকশা এবং পল্লীবাইকের জন্য পা ফেলা যাচ্ছে না। মেয়রের নিজস্ব সিন্ডিকেটের লোক দিয়ে করানো হচ্ছে এসব কাজ। তিনি বলেন, পানির পাম্পের কর্মচারী বাদলের মাধ্যমে কাজ করাচ্ছেন মেয়র। আনিসুর রহমান মিঠু ২০০১ সালে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। দায়িত্ব পালন করেন টানা সাত বছর। ২০০০ সালে কুমিল্লা বঙ্গবন্ধু আইন কলেজের ভিপি নির্বাচিত হন তিনি। ব্যক্তিগত জীবনে মিঠু এক পুত্র ও এক কন্যাসন্তানের জনক।

 

সর্বশেষ খবর