রবিবার, ১৩ এপ্রিল, ২০১৪ ০০:০০ টা
ভুয়া আমন্ত্রণ

বিটিআরসির দুই কর্মকর্তার যুক্তরাষ্ট্রে যাওয়ার চেষ্টা

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) দুই কর্মকর্তা ভুয়া ও অস্তিত্বহীন আমন্ত্রণে যুক্তরাষ্ট্র যাওয়ার চেষ্টা করেছিলেন বলে অভিযোগ পাওয়া গেছে। এরা হলেন বিটিআরসির সদস্য (প্রশাসন) শাহ নেওয়াজ ও পরিচালক (ইওএ-১) মো. সাহাব উদ্দিন। তাদের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য ঢাকার মার্কিন দূতাবাস অনুরোধ জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়কে। আর পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য চিঠি দেওয়া হয়েছে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিবকে। বিষয়টি অবহিত করা হয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয়কেও। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা যায়, বিটিআরসির এই দুই কর্মকর্তার যুক্তরাষ্ট্রে ভ্রমণের অনুমতি চেয়ে একটি সরকারি আদেশ জারি করা হয়। ওই আদেশের পরিপ্রেক্ষিতে পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের যুক্তরাষ্ট্রে যাওয়ার ভিসা সংগ্রহের জন্য গত বছরের ১৭ ডিসেম্বর একটি নোট ভারবেল ইস্যু করে। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মার্কিন দূতাবাস শাহ নেওয়াজ ও সাহাব উদ্দিনের আবেদনপত্র যাচাই-বাছাই করে নিশ্চিত হয় যে, যুক্তরাষ্ট্র থেকে তাদের সংগৃহীত আমন্ত্রণপত্রটি সঠিক নয় এবং এটি অস্তিত্বহীন। এর পরপরই দূতাবাস কর্তৃপক্ষ বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করে এবং এ ধরনের আমন্ত্রণপত্রের পক্ষে সরকারি আদেশ ও নোট ভারবাল ইস্যু করায় উদ্বেগ প্রকাশ করে। সূত্র জানায়, মার্কিন দূতাবাস কর্তৃপক্ষ তাদের চিঠিতে উল্লেখ করে, যেহেতু ভিসা সংক্রান্ত বিষয়টি যে কোনো দেশের নিরাপত্তার সঙ্গে জড়িত, সে কারণেই যুক্তরাষ্ট্র এ বিষয়ে অধিক সচেতন। দূতাবাস কর্তৃপক্ষ পররাষ্ট্র মন্ত্রণালয়কে লেখা চিঠিতে এই দুই কর্মকর্তার বিরুদ্ধে তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছে।

দূতাবাসের চিঠি পাওয়ার পর গত ২৪ মার্চ পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে চিঠি দেওয়া হয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়কে। তাতে এই দুই কর্মকর্তা কর্তৃক যুক্তরাষ্ট্রে যাওয়ার জন্য সংগৃহীত আমন্ত্রণপত্র ও তাদের ভিসা আবেদনের বিষয়ে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণপূর্বক জরুরিভিত্তিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়।

সর্বশেষ খবর