শনিবার, ১৭ মে, ২০১৪ ০০:০০ টা

মোদি কুর্তার দারুণ চাহিদা

যমুনা ব্রিজ পেরিয়ে ব্যস্ত আইটিও বরাবর রফি মার্গে আসার পথে অন্তত ছয়টি বড় ট্রাফিক বাতি। প্রতিদিনের পরিচিত দৃশ্য, সিগন্যাল লাল হয়ে গেলে, দিনে কলম থেকে পেপারব্যাক, সন্ধ্যায় বেলি-জুঁই নিয়ে গাড়ির কাছে ছুটে আসেন বিক্রেতারা। গতকাল কিন্তু বিজেপির বিজয় সুনামি বদলে দিয়েছে দিল্লির লাল বাতির বিপণনকেও। ছুটে আসছেন বিক্রেতারা, কিন্তু তাদের হাতে স্থলপদ্ম। কাচ নেমে যাচ্ছে, নিমিষে গাড়ির মধ্যে অদৃশ্য হয়ে যাচ্ছে পদ্মপ্রতীক।
নতুন প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি ভারতকে ব্র্যান্ড হিসেবে বিশ্ববাজারে কতটা তুলে ধরতে পারবেন সে প্রশ্ন ভবিষ্যতে স্পষ্ট হবে।  মোদিকে সামনে রেখে এখন বিপণন উৎসব জমজমাট। ভোটের ফল স্পষ্ট হয়ে যাওয়ার আগে থেকেই যা শুরু হয়েছে, তা আপাতত কমার কোনো লক্ষণ দেখছে না দিল্লিবাসী।
যেমন বাবা খড়গসিংহ মার্গের গুজরাটি অ্যাম্পোরিয়ামগুলো ভোট চলাকালীন একটি প্লাকার্ড বাইরে থেকে সরিয়ে ভিতরে ঢুকিয়ে রেখেছিল। কারণ নির্বাচন কমিশন যদি কোনো সমস্যা তৈরি করে। গতকাল সকালে সেই প্লাকার্ডটি আবার বাইরে, যেখানে বড় করে লেখা ‘মোদি-কুর্তা।’ তাৎপর্যপূর্ণ ব্যাপার হলো শুধু গুজরাটই নয়, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, এমনকি দিল্লির সরকারি অ্যাম্পোরিয়ামগুলোও হৈ-হৈ করে বিক্রি করতে শুরু করেছে কনুই পর্যন্ত লম্বা সুতির সাদামাটা সুতির কুর্তা। ঠিক যেমনটি পরে থাকেন নরেন্দ্র মোদি। অ্যাম্পোরিয়ামের কর্তা রাজরানি শর্মা জানালেন প্রতি ১০টির মধ্যে ৭টি বিক্রি হচ্ছে মোদি-কুর্তা। অল্প বয়সী ছাত্রদের মধ্যে নাকি এর চাহিদা সবচেয়ে বেশি।

সর্বশেষ খবর