শিরোনাম
বৃহস্পতিবার, ১৬ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতালি পৌঁছেছেন

এশিয়া-ইউরোপ বৈঠকের (আসেম) দশম শীর্ষ সম্মেলন-২০১৪তে যোগ দিতে চার দিনের সরকারি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতালির মিলানে এসে পৌঁছেছেন। স্থানীয় সময় বিকাল ৪টায় প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইটের বিজি-০১৫ বিমানটি মিলানের মালটেনসা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে সরাসরি হোটেলে নিয়ে যাওয়া হয়। স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠন এবং প্রবাসী বাংলাদেশিরা হোটেলে প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান। প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে একটি ব্যবসায়ী প্রতিনিধি দলও রয়েছে।
আজ (বৃহস্পতিবার) থেকে মিলানে শুরু হচ্ছে আসেম সম্মেলন। সম্মেলনে এশিয়া-ইউরোপের ২০টি সরকার ও রাষ্ট্রপ্রধান যোগ দিচ্ছেন। এদিকে ইতালিতে প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে প্রবাসী বাঙালিদের মধ্যেও বইছে আনন্দ-উদ্দীপনা। প্রবাসীদের দেওয়া এক নাগরিক সংবর্ধনায় ভাষণ দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতালি আওয়ামী লীগ আয়োজিত ওই সংবর্ধনা অনুষ্ঠানে দলের সভাপতি হাজী মোহাম্মদ ইদ্রিস সভাপতিত্ব করবেন।
এদিকে, মিলান শহরে আওয়ামী লীগ সভানেত্রীর সংবর্ধনায় যোগ দিতে বিভিন্ন শহরে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। বহুস্থান থেকে প্রবাসী বাংলাদেশিরা বাস, ট্রেন বিমানে করে মিলানে পৌঁছবেন। সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সভাপতি প্রবীণ রাজনীতিক শ্রী অনিল দাস গুপ্ত, এম নজরুল ইসলামসহ ইউরোপ আওয়ামী লীগ নেতারা ইতালি আসতে শুরু করেছেন। মিলান যুবলীগ সভাপতি মামুন খান বলেছেন, জননেত্রী শেখ হাসিনাকে মিলানে সর্বোচ্চ সম্মান প্রদর্শন করা হবে। প্রধানমন্ত্রীর সংবর্ধনা হবে সবচেয়ে বর্ণাঢ্য।

সর্বশেষ খবর