শনিবার, ২৫ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

বগুড়ায় সৈনিক লীগ সিলেট ও শিবগঞ্জে যুবলীগ নেতা খুন

বগুড়ায় আওয়ামী লীগ কার্যালয়ের সামনে শিমুল হক রেহান নামে সৈনিক লীগ নেতা নিহত হয়েছেন। অন্যদিকে সিলেট ও শিবগঞ্জে আবদুল আলী ও মনিরুল ইসলাম নামে দুই যুবলীগ নেতা খুন হয়েছেন। তিনটি ঘটনাই ঘটেছে গতকাল সন্ধ্যার পর।
নিজস্ব প্রতিবেদক, বগুড়া জানান, আওয়ামী লীগ কার্যালয়ের সামনে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে বগুড়া জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের আহ্বায়ক শিমুল হক রেহান (৩৫) খুন হয়েছেন। গতকাল সন্ধ্যায় এ ঘটনা ঘটে। নিহত রেহান বগুড়ার গাবতলীর মালিয়ানডাঙ্গা গ্রামের মৃত আবদুস সাত্তারের পুত্র। তিনি বগুড়া শহরের মালতিনগর দক্ষিণপাড়ায় বাড়ি ভাড়া নিয়ে বসবাস করতেন। হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ মূল পরিকল্পনাকারী সবুজ সওদাগরসহ পাঁচজনকে আটক করেছে।
জানা যায়, দলীয় কোন্দলের জের ধরে সবুজ ও রেহানের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এর একপর্যায়ে শহরের টেম্পল রোডের দলীয় কার্যালয়ের সামনে রেহানকে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। গুরুতর আহত অবস্থায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা রেহানকে মৃত ঘোষণা করেন। বগুড়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার উজ্জ্বল কুমার রায় জানান, শিমুল হত্যার ঘটনায় গ্রেফতারকৃত সবুজ সওদাগর মূল পরিকল্পনাকারী। সবুজসহ মোট পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- শহরের ফুলবাড়ী এলাকার এনামুলের ছেলে রাহাত, শহরদীঘির সিরাজুলের ছেলে সোহান, পালশা গ্রামের জাহিদুরের ছেলে বেলাল, জামিলনগরের সাইদুল ইসলামের ছেলে বিপুল। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। নিজস্ব প্রতিবেদক, সিলেট জানান, সিলেটের কোম্পানীগঞ্জে সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন এক যুবলীগ কর্মী। নিহত আবদুল আলী (৪০) কোম্পানীগঞ্জ গ্রামের আবদুল মনাফের ছেলে। গতকাল সন্ধ্যা সাড়ে ৬টায় কোম্পানীগঞ্জ উপজেলার কাটাগাঙ এলাকায় সন্ত্রাসীরা তার ওপর হামলা চালায় বলে পুলিশ জানিয়েছে। কোম্পানীগঞ্জ থানার ওসি দেলোয়ার হোসেন জানান, আবদুল আলী নৌকাযোগে কাটাগাঙ এলাকায় আসেন। নৌকা থেকে নামার পরই সন্ত্রাসীরা তার ওপর হামলা চালায়। সন্ত্রাসীরা তাকে কুপিয়ে ও গুলি করে গুরুতর আহত করে। আশঙ্কাজনক অবস্থায় সন্ধ্যা ৭টায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, রাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে দুর্বৃত্তের গুলিতে যুবলীগ নেতা ও সিএন্ডএফ ব্যবসায়ী মনিরুল ইসলাম (৩৩) নিহত হয়েছেন। নিহত মনিরুল ইসলাম শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের শিয়ালমারা গ্রামের আফজাল হোসেনের ছেলে এবং ১ নম্বর ওয়ার্ড যুবলীগের সেক্রেটারি ও সোনামসজিদ সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ।
এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে শিবগঞ্জ থানা পুলিশ একটি প্রাইভেট কারসহ তিনজনকে আটক করেছে। এ সময় তাদের কাছ থেকে ৪টি গুলির খোসা উদ্ধার করা হয়েছে। আটককৃতরা হলো- সোনামসজিদ সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আখেরুল ইসলাম, সেক্রেটারি তোহরুল ইসলাম টুটুল ও সিনিয়র সভাপতি সিরাজুল ইসলাম মুন্সী। জানা গেছে, রাত ৭টার দিকে শিবগঞ্জ স্টেডিয়ামের কাছে দুর্বৃত্তরা কয়েকটি গুলিবর্ষণ করে। এতে মাথায় গুলিবিদ্ধ হয়ে মনিরুল ইসলাম ঘটনাস্থলেই মারা যান। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রাত ৯টার দিকে লাশ উদ্ধার করে। অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

সর্বশেষ খবর