শুক্রবার, ৩১ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

যৌতুক না পেয়ে স্ত্রীকে গুলি করে হত্যা

সংসার টিকল না এক বছরও

পাবনায় যৌতুকের দাবিতে গুলি করে স্ত্রী রোমানা পারভীনকে (২০) হত্যা করেছে স্বামী। পুলিশ এ ঘটনায় শ্বশুর-শাশুড়িকে আটক এবং গতকাল সকালে লাশ উদ্ধার করেছে। এ ছাড়া এক অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ।
পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী হানিফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সদর উপজেলার ভাড়ারা ইউনিয়নের বাগচিপাড়া গ্রামের আকাত হোসেনের সঙ্গে পাশের বাড়ির রোমানা খাতুনের এক বছর আগে বিয়ে হয়। বিয়ের পর থেকেই আকাত স্ত্রীর কাছে বিভিন্ন সময় যৌতুক দাবি করে আসছিলেন। এরই জেরে বুধবার গভীর রাতে বাকবিতণ্ডার একপর্যায়ে স্ত্রীকে গুলি করে হত্যার পর আকাত পালিয়ে যান। পুলিশ এ ঘটনায় রোমানার শ্বশুর আবদুল লতিফ ও শাশুড়ি আকলিমা খাতুনকে আটক করেছে। সকালে লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। রোমানা ভাড়ারা ইউনিয়নের বাগচিপাড়া গ্রামের রফিকুল ইসলামের মেয়ে ও স্থানীয় ব্র্যাক স্কুলের শিক্ষিকা।
রোমানা পারভীনের মা কুলসুম খাতুন জানান, বিয়ের পর থেকেই যৌতুকের জন্য মেয়েকে অত্যাচার নির্যাতন করা হতো। সম্প্রতি মেয়ের সুখের কথা চিন্তা করে জামাইকে ২৭ হাজার টাকা দেওয়া হয়। কিছু দিন আগে নতুন করে একটি মোটরসাইকেল কিনে দেওয়ার জন্য মেয়েকে নির্যাতন করতে থাকে। বুধবার রাত ২টার দিকে গুলির শব্দ শুনে মেয়ের ঘরে গিয়ে দেখেন মেয়ে রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন। যৌতুকের কারণেই মেয়েকে হত্যা করা হয়েছে বলে তিনি জানান। ওসি জানান, এ ঘটনায় পাবনা সদর থানায় রফিকুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেছেন। এদিকে আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফাইজুল ইসলাম জানান, স্থানীয় লোকজন গতকাল দুপুরে বাঐকোলা গ্রামের গারুলিয়া বিলে একটি লাশ দেখতে পায়। পুলিশ গিয়ে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য লাশটি পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর