শুক্রবার, ৩১ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

জামায়াত ছাড়া বিএনপি ক্ষমতায় যেতে পারবে না

গোলাম আযমপুত্র আযমী

জামায়াতে ইসলামীর সাবেক আমির গোলাম আযমের মৃত্যুর পর ২০ জোট শরিক বিএনপির নীরবতাকে ‘অপ্রত্যাশিত ও অগ্রহণযোগ্য’ বলে মন্তব্য করেছেন তার ছেলে আবদুল্লাহিল আমান আযমী। এ ঘটনায় বিএনপি নেতারা ‘কৃতজ্ঞতাবোধ’ নিয়েও বিস্ময় প্রকাশ করেছেন তিনি। একটি অনলাইনে ‘তারেকের নির্দেশে আযমের জানাজা বর্জন করল বিএনপি’-শিরোনামে প্রকাশিত এক প্রতিবেদন নিজের ফেসবুক পেইজে শেয়ার করে
তাতে বুধবার রাত ১২টা ২৮ মিনিটে এ মন্তব্য করেন তিনি। জামায়াতের সমর্থন ছাড়া বিএনপি কখনো ক্ষমতায় যেতে পারবে না। দলটিকে এমন চ্যালেঞ্জও জানিয়েছেন আযমী।
আযমী লিখেছেন, অধ্যাপক গোলাম আযমের মৃত্যুর পর পুরো বিশ্ব শোক জানালেও বিএনপির নীরবতায় পুরো জাতি হতাশ। আমি জানি না এটি কেন হলো! আমার এটা বলতে দ্বিধা নেই যে, জামায়াতের সমর্থন ছাড়া বিএনপি কখনোই সরকার গঠন করতে পারতো না। দুঃখের বিষয়, এই দলের প্রতিষ্ঠাতা আমির ও আমৃত্যু আধ্যাত্মিক গুরুর মৃত্যুতে বিএনপির নীরবতা ছিল একেবারেই অপ্রত্যাশিত ও অগ্রহণযোগ্য! জামায়াতের সমর্থন ছাড়া তারা আর কখনো ক্ষমতায় যেতে পারবে না-এটা মাথায় রাখলে বিএনপি ভালো করবে। এটা আমার প্রকাশ্য চ্যালেঞ্জ। তারা কতো অকৃতজ্ঞ হতে পারে! গত রাত ৮টা পর্যন্ত আযমীর এ পোস্ট লাইক করেছেন ৫৮৬ জন ফেসবুক ব্যবহারকারী। আর পোস্টটি শেয়ার করেছেন ১৫০ জন। মন্তব্য করেছেন ২৭২ জন। আবদুল্লাহিল আমান আযমীকে ২০০৯ সালের ২৩ জুন সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেলের পদ থেকে বরখাস্ত করা হয়। পরে আদালতে গিয়েও নিজের পক্ষে সিদ্ধান্ত পাননি তিনি। জামায়াতে ইসলামীর সাবেক আমির গোলাম আযম মানবিতাবিরোধী অপরাধে ৯০ বছরের কারাভোগের মধ্যে ২৩ অক্টোবর মারা যান। গোলাম আযমের মৃত্যুতে জামায়াতের দীর্ঘদিনের জোট শরিক বিএনপির পক্ষ থেকে কোনো শোক জানানো হয়নি।

সর্বশেষ খবর