বুধবার, ৭ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

অবরোধে গাড়ি পোড়ানোর ধুম

* সারা দেশে সংঘর্ষ আগুন ভাঙচুর * বিজিবি মোতায়েন

অবরোধে গাড়ি পোড়ানোর ধুম

রাজধানীর রাজউক ভবনের সামনে দুটি বাস ও প্রাইভেট কারে আগুন দেয় দুর্বৃত্তরা। - বাংলাদেশ প্রতিদিন

বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের ডাকা অনির্দিষ্টকালের অবরোধের প্রথম দিন গতকাল শেষ হয়েছে ককটেল বিস্ফোরণ, ভাঙচুর, যানবাহনে আগুন, টিয়ার শেল নিক্ষেপ ও পুলিশের সঙ্গে পিকেটারদের ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে। নারায়ণগঞ্জে বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষে লাঠিপেটার শিকার হয়েছেন জেলা সভাপতি তৈমুর আলম খন্দকার। খুলনায় বিএনপির মিছিলে পুলিশি হামলা, কুমিল্লায় মহাসড়কে যানবাহন ভাঙচুর, লক্ষ্মীপুরে রাস্তায় আগুন, বরিশালে নগরীর চারটি পয়েন্টে আগুন জ্বালিয়ে, গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ করেছে ২০ দলীয় জোটের নেতা-কর্মীরা। এসব ঘটনায় সারা দেশে আহত হয়েছেন অন্তত দুই শতাধিক ব্যক্তি। এ ছাড়া দলীয় কর্মী হত্যার প্রতিবাদে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জ ও নাটোর জেলায়। এ ছাড়া দলীয় নেতা-কর্মীদের গ্রেফতারের প্রতিবাদে হরতাল পালিত হয়েছে চট্টগ্রামে। অবরোধ ও হরতালে দেশের প্রায় সব জেলায় বন্ধ ছিল দূরপাল্লার যানবাহন চলাচল। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-
চাঁপাইনবাবগঞ্জ : জেলায় গতকাল হরতাল পালন করেছে ২০-দলীয় জোট। ভোররাত ৪টার দিকে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের ধোবরা নামক স্থানে দুটি খালি ট্রাকে আগুন দেয় হরতাল সমর্থকরা। এ ছাড়া মহাসড়কের বিভিন্ন স্থানে গাছের গুঁড়ি ফেলে ব্যারিকেড দেওয়া হলে আইন প্রয়োগকারী সংস্থা তা সরিয়ে ফেলে। সোমবার ২০-দলীয় জোটের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। এ সময় পুলিশের গুলিতে নিহত হন জমশেদ নামে একজন। এ ঘটনার প্রতিবাদে জেলা ২০-দলীয় জোট গতকাল জেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালন করে। এদিকে হরতাল ও অবরোধে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ ছিল।    

নাটোর : জেলায় বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল পালিত হয়েছে শান্তিপূর্ণভাবে। সারা দিনই অভ্যন্তরীণ ও দূরপাল্লার যান চলাচল বন্ধ ছিল। ব্যবসাপ্রতিষ্ঠান ছাড়াও বন্ধ ছিল দোকানপাট। কোথাও অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। সোমবার শহরের তেবাড়িয়া এলাকায় আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মারা যান রাকিব ও রায়হান নানে দুজন। বিএনপি এ দুজনকে নিজেদের কর্মী বলে দাবি করে এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার হরতালের ডাক দেয়।
চট্টগ্রাম : কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম উত্তর জেলা আহ্বায়ক আসলাম চৌধুরী এবং দক্ষিণ জেলা সহসভাপতিসহ নেতা-কর্মীদের গ্রেফতারের প্রতিবাদে মঙ্গলবার জেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। মহানগর বিএনপি ও ছাত্রদল এর সমর্থন করে। কিন্তু সকাল থেকে মাঠে দেখা যায়নি বিএনপি ও তাদের অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের। পুলিশি প্রহরায় অনেকটা অবরুদ্ধ ছিল বিএনপির নসিমন ভবনের কার্যালয়। এদিকে গতকাল রাত ৯টা থেকে চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে পুলিশ প্রহরায় শুরু হয়েছে যাত্রিবাহী বাসসহ দূরপাল্লার যানবাহন চলাচল।   

সিলেট : অবরোধের মধ্যে পুলিশের সঙ্গে ছাত্রদলের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার তেলিবাজারে এ ঘটনা ঘটে। বেলা ১১টার দিকে ছাত্রদলের নেতা-কর্মীরা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। ছাত্রদলের নেতা-কর্মীরা ঢিল ছুড়লে পুলিশ টিয়ার শেল ও ফাঁকা গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ ছাড়া চণ্ডীপুল এলাকায় রাস্তায় আগুন দিয়ে অবরোধ করে ছাত্রদল। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। সকাল সাড়ে ৯টার দিকে লাউয়াই এলাকায় দক্ষিণ সুরমা উপজেলা বিএনপি মিছিলের চেষ্টা করলে পুলিশের ধাওয়ায় তা পণ্ড হয়ে যায়।   

খুলনা : অবরোধের প্রথম দিন খুলনা থেকে কোথাও দূরপাল্লার যানবাহন চলাচল করেনি। তবে দুপুরের পর সাতক্ষীরা-খুলনা রুটে তিন-চারটি গাড়ি চলাচল করলেও তাতে যাত্রী ছিল হাতে গোনা। সকালে আবরোধের পক্ষে মহানগরীতে দুই দফা বিক্ষোভ মিছিল হয়। খুলনার দৌলতপুরে বিএনপি পৃথকভাবে মিছিল বের করলে পুলিশ লাঠিচার্জসহ টিয়ার শেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেয়। লাঠিচার্জে বিএনপির তিন কর্মী আহত হয়েছেন।  

বরিশাল : বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের অনির্দিষ্টকালের অবরোধের সমর্থনে নগরীর চারটি পয়েন্টে গাছের গুঁড়ি ফেলে এবং আগুন জ্বালিয়ে পৃথক বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল ও শিবির। ভোর সাড়ে ৬টায় শিবির রূপাতলী পাওয়ার হাউস এলাকায় এবং ভোর ৫টার দিকে ছাত্রদল নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের টিয়াখালী এলাকায় রাস্তায় গাছের গুঁড়ি ফেলে এবং আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে। পাঁচজনকে আটক করেছে পুলিশ। অবরোধে দূরপাল্লার বাস বন্ধ ছিল। নগরীতে তিনটি যানবাহনে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। সন্ধ্যা ৭টার দিকে নগরীর পোর্ট রোড কুমিল্লা হোটেল এলাকায় একটি পিকআপে পেট্রোল ঢেলে, রাত ৮টার দিকে নগরীর সিঅ্যান্ডবি রোডের গ্রিনবাগ এলাকায় একটি চলন্ত অটোরিকশায় পেট্রোল ছিটিয়ে এবং রাত সাড়ে ৮টার দিকে হাতেম আলী কলেজ চৌমাথা এলাকায় সুন্দরবন কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ড ভ্যানে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।   

নারায়ণগঞ্জ : অবরোধ চলাকালে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর আলম খন্দকারকে লাঠিপেটা করে পুলিশ। সংঘর্ষে মহানগর যুবদল সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদ ও নগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামালসহ কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। তবে বিএনপি দাবি করেছে, সংঘর্ষে পুলিশের গুলিতে তাদের দুই কর্মী বিদ্ধ হয়েছে। অন্যদিকে বিএনপির নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে বেশ কয়েকটি হাতবোমার বিস্ফোরণ ঘটায়। ঘটনাস্থল থেকে পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে সিদ্ধিরগঞ্জে একটি যাত্রীবাহী বাস ভাঙচুর করেছে অবরোধকারীরা। এ সময় তারা ১০-১২টি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে।
বগুড়া : লাগাতার অবরোধের প্রথম দিন বগুড়া শহরের পিটিআই মোড়ে ব্যাটারিচালিত অটোরিকশা ও মোটরসাইকেল ভাঙচুর করেছে অবরোধ সমর্থকরা। এ সময় দুটি ককটেলের বিস্ফোরণ ঘটায় তারা। শহরের মাটিডালি মোড় থেকে পিকেটিং করার সময় পুলিশ ছয়জনকে ও শহরের ছিলিমপুর থেকে এক বিএনপি কর্মী আটক করেছে। এদিকে সকাল থেকে দূরপাল্লার কোনো বাস চলাচল করেনি।   

কুমিল্লা : ২০-দলীয় জোটের ডাকা অবরোধে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার আলেখারচর মোড়ে ২০-২২টি যানবাহন ভাঙচুর করা হয়েছে। এ ঘটনায় ছাত্রদলের সাতজন গুলিবিদ্ধসহ ১০ জন নেতা-কর্মী আহত হয়েছেন বলে ছাত্র সংগঠনটির পক্ষ থেকে দাবি করা হয়েছে। গতকাল বেলা ১০টার দিকে মহাসড়কে চলাচলকারী বাস-ট্রাক থামিয়ে ভাঙচুর চালায় ছাত্রদল। পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাবার বুলেট ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ দিকে জেলা সদরের বাস টার্মিনাল থেকে ছেড়ে যায়নি কোনো বাস।   

লক্ষ্মীপুর : অনির্দিষ্টকালের অবরোধ গতকাল লক্ষ্মীপুরে গাছের গুঁড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে পালন করছে বিএনপি। নাশকতার চেষ্টাকালে জেলার বিভিন্ন স্থান থেকে ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। সকালে লক্ষ্মীপুর-রামগতি সড়কের দক্ষিণ তেমুহনী, মিয়া রাস্তার মাথা, ঢাকা-রায়পুর মহাসড়কের বিসিক এলাকাসহ বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও অবরোধের চেষ্টা চালিয়েছে ২০-দলীয় জোট। নাশকতা এড়াতে শহরে বিজিবি মোতায়েন রয়েছে।   

জামালপুর : দেশের অন্যান্য জেলার মতো জামালপুরেও অবরোধ পালন করেছে বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোট। সকালে শহরের বাগেরহাটা এলাকায় দুটি ট্রাক ভাঙচুর করে অবরোধকারীরা। অবরোধ চলাকালে দূরপাল্লার বাস ছাড়াও অটোরিকশা চলাচল বন্ধ ছিল। দুপুরে অবরোধ সমর্থনে মিছিল বের করে ২০-দলীয় জোট। মিছিলটি বাইপাস মোড়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।   

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় চলন্ত ডেমু ট্রেনে ককটেল ও পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। সোমবার সন্ধ্যা ৭টার দিকে ব্রাহ্মণবাড়িয়া শহরের শিমরাইলকান্দি এলাকায় এ ঘটনা ঘটে। জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা আখাউড়াগামী ডেমো কমিউটার ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়া অতিক্রম করার সময় শিমরাইলকান্দি এলাকার একদল দুর্বৃত্ত এতে ককটেল ও ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পাঁচ যাত্রী আহত হন।   

আশুলিয়া : সাভারের আশুলিয়ায় পলাশ পরিবহনের যাত্রীবাহী বাসে পেট্রল ঢেলে অগ্নিসংযোগ ও কয়েকটি যানবাহনে ভাঙচুর চালিয়েছে বিএনপির নেতা-কর্মীরা। এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ। গতকাল ভোর ৬টার দিকে আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের শ্রীপুর বাসস্ট্যান্ড এলাকায় এই অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটে।  

গাইবান্ধা : পলাশবাড়ীতে দুপুরে রংপুর-ঢাকা মহাসড়কের মহেশপুর-ব্র্যাক মোড় এলাকায় পুলিশের সঙ্গে অবরোধকারীদের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ সময় ১০ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে পুলিশ।
দিনাজপুর : অবরোধে পিকেটিং ও অটোরিকশা ভাঙচুরের অভিযোগে বিএনপির পাঁচ নারীনেত্রীকে আটক করেছে পুলিশ। গতকাল বেলা ১২টায় ফুলবাড়ী বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের আটক করা হয়। আটক ব্যক্তিরা হলেন সাবেক সংসদ সদস্য নাজমা মসির, পৌর বিএনপির আহ্বায়ক ও পৌর কাউন্সিলর শাহিন সুলতানা বিউটি, খালেদা পারভিন, সুমী ও প্লাবনী।   

নরসিংদী : অবরোধ পালনকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা বিএনপি। ভেলানগর এলাকা থেকে বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক ও সাবেক এমপি খায়রুল কবির খোকনের নেতৃত্বে মিছিল বের হয়।  

কিশোরগঞ্জ : টানা অবরোধের প্রথম দিন গতকাল গাড়ি ভাঙচুর ও নাশকতার অভিযোগে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। সকালে টায়ার জ্বালিয়ে মহাসড়কে আতঙ্ক সৃষ্টি করে চারটি মাইক্রোবাসে ভাঙচুরের অভিযোগে তাদের গ্রেফতার করা হয়।
ফেনী : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর দেবীপুর ও লালপুল এলাকায় একটি ট্রাক, একটি কাভার্ডভ্যান, একটি খড়ের গাদায় আগুন ও প্রায় ৩০টি গাড়ি ভাঙচুর করেছে অবরোধকারীরা। গতকাল রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত এ ঘটনা ঘটে।
রাজধানীর ১৩টি গাড়িতে আগুন : টানা অবরোধ শুরুর প্রথমদিন গতকাল রাজধানীতে পুলিশের পিকআপসহ ১৩টি গাড়িতে আগুন দিয়েছে অবরোধকারীরা। বেশ কয়েকটি স্থানে বিএনপি ও জামায়াত কর্মীদের সঙ্গে পুলিশের সংর্ঘষও হয়েছে। এ সময় ধাওয়া-পাল্টা ধাওয়াসহ ব্যাপক বোমাবাজির ঘটনা ঘটে। অবরোধের কারণে ঢাকা থেকে দূরপাল্লার কোনো বাস ছাড়েনি। তবে নগরীতে যানবাহন চলাচল প্রায় স্বাভাবিক ছিল। লঞ্চ ও ট্রেনও স্বাভাবিকভাবে চলেছে। ট্রেনে এদিন ভিড় ছিল প্রচণ্ড।
রাজধানীর অভ্যন্তরীণ রুটে এদিন গণপরিবহনের সংখ্যা ছিল তুলনামূলকভাবে কম। এতে নগরবাসীকে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। পরিবহন শ্রমিকরা জানিয়েছেন, রাজধানীর বেশ কয়েকটি স্থানে বাসে অগ্নিসংযোগ করায় মালিকরা বাস বের করতে দেয়নি। বেসরকারি গাড়ি ও সিএনজি চালিত অটো রিকশার সংখ্যাও ছিল কম। পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, বিকাল সাড়ে ৫টায় গুলিস্তানে যাত্রীবাহী বাসে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এর আগে সকাল ৬ টার দিকে কদমতলীর লাল মসজিদের সামনে পুলিশের একটি গাড়িতে আগুন দেওয়া হয়। এতে মনোয়ার হোসেন (৪০) নামে এক আনসার সদস্য দগ্ধ হন। তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। কদমতলী থানার এসআই মিজানুর রহমান জানান, সকালে দুর্বৃত্তরা হঠাৎ পুলিশ বহনকারী লেগুনায় হামলা চালায়। তারা গাড়ির সামনের গ্লাস ভাঙচুর করে এবং পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়। বেলা পৌনে ২ টার দিকে পুরান ঢাকার তাঁতীবাজারে সাভার পরিবহন নামে একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। একই সময় মতিঝিল রাজউক ভবনের সামনে বিআরটিসি’র একটি বাস ও একটি প্রাইভেটকারে আগুন দেওয়া হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আসার আগেই গাড়ি দু’টি সম্পূর্ণ পুড়ে যায়। বেলা সাড়ে ৩ টার দিকে শাহবাগ মোড়ে শিখর পরিবহন নামে একটি বাসে আগুন দেওয়া হয়। মগবাজার মোড়ে একটি সিএনজি অটোরিকশায় আগুন ধরিয়ে দেয় যাত্রীবেশী কয়েক যুবক।   

এছাড়া সকাল সাড়ে ১০ টার দিকে ঢাকা সিএমএম কোর্টের সামনে ৬টি ককটেল বিস্ফোরণ ও একটি গাড়ি ভাঙচুর করা হয়। বেলা পৌনে ১২ টার দিকে শাহজাদপুরে ঝটিকা মিছিল বের করে শিবির। তারা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। এক পর্যায়ে পুলিশের বাধায় শিবির কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় নজরুল ইসলাম নামে এক শিবিরকর্মীকে আটক করে পুলিশ।
সন্ধ্যা সাড়ে ৫ টার দিকে লালবাগের পোস্তা পুলিশ ফাঁড়ির পাশে পিকআপ ভ্যানে পেট্রোল ঢেলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে গাড়িচালক আমজাদ হোসেনের বাঁ হাত পুড়ে যায়। তাকে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।
সন্ধ্যা ৬ টার দিকে মহাখালীর আমতলী এলাকায় একটি মিনি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। রাত ৮ টার দিকে বাড্ডা এলাকায় একটি সিএনজি চালিত অটোরিক্সায় (ঢাকা মেট্রো-থ-১৩-০৫৭৫) আগুন দেয় দুর্বৃত্তরা। রাত সাড়ে ৮ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে পরপর ৩টি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা।  

রাত ৯ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের উত্তর পার্শ্বের পেছনে একটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। এতে হলের সাধারণ শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়লে তারা দ্রুত নিচে নেমে আসেন।
রাত ১০ টার দিকে ধোলাইরপাড় নাভানা সিএনজি স্টেশনের সামনে অবস্থানরত বেস্ট ট্রান্সপোর্ট পরিবহনের একটি বাসে (ঢাকা মেট্রো-জ-১১-২৭৩৬) আগুন দিয়েছে দুর্বৃত্তরা। রাত সাড়ে ১০ টার দিকে ডেমরা এলাকায় দুইটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।
এছাড়া রাত সাড়ে ১০টার দিকে মানিকনগরে দাড়িয়ে থাকা তুরাগ পরিবহনের একটি বাসে আগুন দিয়েছে দুবৃৃত্তরা। এ সময় তারা বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণও ঘটায়।  

রাজধানীতে ফের বিজিবি মোতায়েন : রাজধানীর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ফের বিজিবি মোতায়েন করা হয়েছে। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা অবরোধ কর্মসূচি চলাকালে পরিস্থিতি স্বাভাবিক রাখতে গতকাল সন্ধ্যা থেকে রাজধানীতে বিজিবি মোতায়েন করা হয়। এর আগে বিএপির সমাবেশকে কেন্দ্র করে রবিবার নগরীতে বিজিবি মোতায়েন করা হয়েছিল। জানা গেছে, অবরোধের প্রথম দিন গতকাল রাজধানীর বিভিন্ন স্থানে দুর্বৃত্তরা যানবাহনে হামলা ও আগুন ধরিয়ে দেয়। এদিন সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন স্থানে পুলিশের গাড়িসহ অন্তত ৮টি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

সর্বশেষ খবর