বুধবার, ৭ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

২৩ বছর পর রকস্ট্রাটা

২৩ বছর পর রকস্ট্রাটা

শুরু হয়েছে শিল্পী কালিদাস কর্মকারের একক চিত্র প্রদর্শনী - বাংলাদেশ প্রতিদিন

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ২৩ বছর পর পাইওনিয়র রকস্ট্রাটা ব্যান্ড আবারও মঞ্চে আসছে শ্রোতাদের মাতাতে। ২০১৪ সালে রকস্ট্রাটা প্রায় ২২ বছর পর শ্রোতাদের উপহার দেয় তাদের নতুন অ্যালবাম ‘নতুন স্বাদের খোঁজে’। ২৩ বছর পর কনসার্টে অংশ নিতে ইতিমধ্যে আমেরিকা থেকে বাংলাদেশে এসে পৌঁছেছেন রকস্ট্রাটার গিটারিস্ট ইমরান ও মাঈনুল এবং ড্রামার মাহবুব। লাইভ স্কয়ারের আয়োজনে আগামী ৯ জানুয়ারি ফার্মগেটের খামারবাড়িস্থ কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ‘রকস্ট্রাটা : ওয়ান লাস্ট লাইভ’ শীর্ষক কনসার্টে সংগীত পরিবেশন করবে ব্যান্ডটি। বিকাল ৪টা থেকে শুরু হয়ে কনসার্টটি চলবে রাত ৯টা পর্যন্ত।
কনসার্টে রকস্ট্রাটার সঙ্গে অতিথি গায়ক হিসেবে পারফর্ম করবেন ক্রিপটিক ফেইট ব্যান্ডের শাকিব, আর্টসেল ব্যান্ডের লিংকন, আর্বো ভাইরাস ব্যান্ডের সুফি, পাওয়ার সার্জ ব্যান্ডের জামশেদ ও রেডিও অ্যাক্টিভ ব্যান্ডের পলাশ। এ ছাড়াও অতিথি গিটারিস্ট হিসেবে রকস্ট্রাটার সঙ্গে গিটার বাজাবেন ব্যান্ড ওয়ারফেইজের গিটারিস্ট কমল। ‘রকস্ট্রাটা : ওয়ান লাস্ট লাইভ’ কনসার্টের টিকিটের মূল্য রাখা হয়েছে এক হাজার টাকা।
শিল্পকলায় চিত্র প্রদর্শনী : শিল্পকলা একাডেমিতে চলছে শিল্পী কালিদাস কর্মকারের ‘পাললিক প্রত্যাবর্তন’ শীর্ষক একক প্রদর্শনী। একাডেমির চিত্রশালা প্লাজার দ্বিতীয় তলার গ্যালারিতে ১০ দিনব্যাপী এই প্রদর্শনী চলছে। রাজনৈতিক অস্থিরতা উপেক্ষা করে গতকাল প্রদর্শনীর তৃতীয় দিনেও শিল্পের টানে শিল্পানুরাগীরা ছুটে আসেন শিল্পকর্ম দর্শনে। উপচেপড়া ভিড় না থাকলেও শিল্পানুরাগীদের যতটুকু উপস্থিতি ছিল তাতে শিল্পী ও শিল্প যথার্থই সমাদৃত হয়েছেন। প্রদর্শনীতে বিভিন্ন মাধ্যমে করা শিল্পীর ১৫১টি চিত্রকর্ম স্থান পেয়েছে। এক্রেলিক, মিশ্রমাধ্যম, ডিজিটাল লিথোগ্রাফ, ড্রইং, মেটাল কোলাজসহ নানা ধরনের শিল্পকর্ম দিয়ে শিল্পী তার প্রদর্শনীটি সাজিয়েছেন। আগামী ১৩ জানুয়ারি শেষ হবে ১০ দিনব্যাপী এই প্রদর্শনী।

সর্বশেষ খবর