রবিবার, ১২ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

মাওনা ফ্লাইওভার উদ্বোধন

খালেদার আন্দোলন ব্যর্থ হয়েছে : প্রধানমন্ত্রী

মাওনা ফ্লাইওভার উদ্বোধন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রাস্তায় নামলেই তাকে জিজ্ঞাসা করবেন মানুষ পুড়িয়ে মারার অধিকার তাকে কে দিয়েছে? তিনি (খালেদা জিয়া) আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে হত্যা করলেন কেন? মানুষ হত্যা করে খালেদা জিয়া বাংলাদেশে রাজনীতি করার অধিকার হারিয়েছেন।
গতকাল বিকালে গাজীপুরের শ্রীপুরে মাওনায় এক সুধী সমাবেশে শেখ হাসিনা এ আহ্বান জানান। এর আগে তিনি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা উড়াল সড়ক উদ্বোধন করেন। স্থানীয় পিয়ার আলী কলেজ মাঠে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি নেত্রীর আন্দোলন ব্যর্থ হয়েছে। তিনি নিজেই গুলশানে নিজের অফিসে নিজেকে তালাবদ্ধ করে রেখেছিলেন। একটি বাড়ির ভিতরে ৬৫ জন মানুষ নিয়ে ছিলেন। ৯২ দিন মানুষ পোড়ালেন। বাবার সামনে ছেলে, স্ত্রীর সামনে স্বামীকে পুড়িয়ে মারা হয়েছে। খালেদা জিয়া কেন এভাবে নিরীহ মানুষ পুড়িয়ে মারলেন? সমাবেশে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অ্যাডভোকেট রহমত আলী এমপি সভাপতিত্ব করেন। প্রধানমন্ত্রী বিএনপি-জামায়াতের জঙ্গিবাদী আন্দোলনে সমর্থন না দেওয়ায় জনগণকে ধন্যবাদ দিয়ে বলেন, যারা আগুনে পুড়িয়ে মানুষ মেরেছে, পেট্রলবোমা মেরে মানুষ হত্যা করেছে, তারা মোমবাতির আগুনে নিজের আঙ্গুল রেখে একবার দেখুক কেমন যন্ত্রণা।
ইন্দোনেশিয়া যাচ্ছেন প্রধানমন্ত্রী : আফ্রো-এশীয় শীর্ষ সম্মেলনে যোগ দিতে ২১ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইন্দোনেশিয়া যাচ্ছেন। ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় ২২ থেকে ২৪ এপ্রিল এ সম্মেলন অনুষ্ঠিত হবে। শীর্ষ সম্মেলনে ১০৯টি দেশের প্রতিনিধিরা যোগ দেবেন। সেখানে ১৫ থেকে ২০টি দেশের শীর্ষ নেতৃত্ব উপস্থিত থাকতে পারেন। সাইডলাইনে চীন, জাপান, মিয়ানমার ও মালয়েশিয়ার শীর্ষ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক হতে পারে।

সর্বশেষ খবর