রবিবার, ১২ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

মতবিনিময় সভায় খোকন, গণসংযোগে আফরোজা আব্বাস

নির্বাচনে ভোট দিয়ে বিজয়ী করলে ঢাকাবাসীর জন্য পিতার মতো নিজের জীবন উৎসর্গ করার প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটির আওয়ামী লীগ সমর্থিত মেয়র পদপ্রার্থী সাঈদ খোকন। অন্যদিকে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মির্জা আব্বাসকে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার সুযোগ দিয়ে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ তৈরির আহ্বান জানিয়েছেন তার স্ত্রী আফরোজা আব্বাস। গতকাল রাজধানীর দক্ষিণ সিটি এলাকার বিভিন্ন স্থানে মতবিনিময় ও নির্বাচনী গণসংযোগকালে তারা এসব কথা বলেন।
পিতার মতো জীবন উৎসর্গ করব :  মেয়র প্রার্থী সাঈদ খোকন বলেছেন, আমাকে ইলিশ মাছ প্রতীকে ভোট ও সমর্থন দেন। আমি আপনাদের জন্য আমার পিতা ঢাকার প্রথম মেয়র মোহাম্মদ হানিফের মতো নিজের জীবন উৎসর্গ করব। গতকাল ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। ঢাকা মহানগর আওয়ামী লীগ ‘সহস  নাগরিক কমিটি’ সমর্থিত মেয়র প্রার্থী সাঈদ খোকন ও দক্ষিণের কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে এ মতবিনিময় সভার আয়োজন করে। সাঈদ খোকন আরও বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার সময় প্রিয় নেত্রীকে (শেখ হাসিনা) বাঁচাতে গিয়ে শত শত স্পি­ন্টার আমার পিতার শরীরে বিদ্ধ হতে দেখেছি। সেদিন আমিও সেই মঞ্চে ছিলাম। সন্তান হিসেবে চেয়ে চেয়ে দেখেছি পিতার শরীরে গ্রেনেডের আঘাত। আজ পিতা বেঁচে নেই। তিনি থাকলে আজ আমার জন্য ভোটারদের বাড়ি বাড়ি যেতেন, ভোট প্রার্থনা করতেন। আপনারা ঢাকাবাসীই আমার অভিভাবক। সন্তান হিসেবে একটি করে ভোট দিন, আদর স্নেহ দিন। আমি আমার জীবন উৎসর্গ করব আপনাদের সেবায়। মহানগর আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক বলেন, আওয়ামী লীগ যদি ঐক্যবদ্ধ হয়, পৃথিবীর কোনো শক্তি নেই তাকে পরাজিত করতে পারে। ২৮ এপ্রিল যে নির্বাচন হবে তা কোনো সাধারণ নির্বাচন নয়। প্রতিক্রিয়াশীল শক্তির সঙ্গে গণতান্ত্রিক শক্তির লড়াই। এই নির্বাচনে পরাজিত হওয়ার কোনো সুযোগ নেই। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের মাধ্যমে জনগণের বিজয় ছিনিয়ে আনতে হবে। এ জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে মিলেমিশে কাজ করতে হবে।  
আজ ইশতেহার ঘোষণা : মেয়র প্রার্থী সাঈদ খোকন আজ বেলা ১১টায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্র্স ইনস্টিটিউট মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন।
আব্বাসকে সুযোগ না দিলে ‘লেভেল-ফিল্ড’ হবে না : গণসংযোগকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস বলেছেন, মির্জা আব্বাসকে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার সুযোগ না দিলে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ তৈরি হবে না। আর তা না হলে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন কিছুতেই সম্ভব নয়। নির্বাচনমুখী কার্যক্রমে অংশগ্রহণের জন্য অবিলম্বে মির্জা আব্বাসের জামিন দাবি করেন তিনি। গতকাল রাজধানীর দক্ষিণ সিটিতে স্বামীর পক্ষে নির্বাচনী প্রচারণাকালে তিনি এসব কথা বলেন।  রাজধানীর বিজয়নগর, তোপখানা রোড, কাকরাইলের কিছু অংশে গণসংযোগ ও নির্বাচনী প্রচারণা চালান তিনি। এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, সুলতানা আহমেদ, বিলকিস ইসলাম, আবদুল মালেক, জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ তার সঙ্গে ছিলেন। বেলা সাড়ে ১১টার দিকে আফরোজা আব্বাস জাতীয় প্রেসক্লাবে এলে সেখানে উপস্থিত শত নাগরিক কমিটির আহ্বায়ক ড. এমাজউদ্দীন আহমদসহ বিএনপি ঘরানার সাংবাদিক নেতৃবৃন্দ তাকে স্বাগত জানান। এক প্রশ্নের জবাবে আফরোজা আব্বাস বলেন, মির্জা আব্বাস নির্বাচনী প্রচারণা বা গণসংযোগে আসতে পারছে না, এটা একটা সাময়িক সমস্যা। তাতে আমাদের কর্মী-সমর্থকরা হতাশগ্রস্ত নন। কেননা তারা জানে, মির্জা আব্বাসকে পরিকল্পিত উপায়ে গণসংযোগ ও নির্বাচনী প্রচারণা থেকে দূরে রাখা হয়েছে।  তবে আমরা বিশ্বাস করি, সরকার শিগগিরই মির্জা আব্বাসকে সেই সুযোগের ব্যবস্থা করে দেবে। ঢাকা মহানগরীতে দলীয় নেতা-কর্মী-সমর্থক, শুভানুধ্যায়ীরা বিপুলভাবে সাড়া দেওয়ায় তাদের প্রতি সন্তুষ্টি ও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। মির্জা আব্বাসের স্ত্রী অভিযোগ করে বলেন, একদিকে আমাদের নেতা-কর্মী-সমর্থকদের বাড়িতে যেমন প্রতিদিন পুলিশ তল্লাশি চালাচ্ছে, অন্যদিকে সরকারি দলের প্রার্থীদের লোকজনও হামলা করছে। অথচ পুলিশ আমাদের কর্মীদেরই গ্রেফতার করছে।

সর্বশেষ খবর