রবিবার, ১২ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

সালাহউদ্দিন জীবিত!

বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, তাদের বিশ্বাস দলের নিখোঁজ যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমদ এখনো জীবিত আছেন। অচিরেই তাকে ফিরে পাওয়া যাবে।
গতকাল ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের সঙ্গে বৈঠকের পর এই আশাবাদ তৈরি হয়েছে বলে জানান তিনি। ব্যারিস্টার খোকন বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে পুলিশ নিরপেক্ষ থাকবে এবং ‘অন্যায়’ভাবে কাউকে  গ্রেফতার করা হবে না বলেও তাদের আশ্বস্ত করা হয়েছে।
গতকাল সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এসব কথা বলেন। এর আগে দুপুরে বিএনপির আইনজীবী  নেতাদের একটি প্রতিনিধি দল ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠক করে। বৈঠকের বিষয় জানাতেই ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। মাহবুব উদ্দিন খোকন বলেন, ডিএমপি কমিশনারের বক্তব্যে তারা আপাতত স্বস্তিবোধ করছেন। আশাবাদী হয়ে তিনি বলেছেন, অচিরেই তারা সালাহউদ্দিনকে ফিরে পাবেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর  কোনা না কোনো বাহিনীর কাছে সালাহউদ্দিন আছেন। পুলিশ সালাহউদ্দিনের বিষয়টি তদন্ত করছে। সালাহউদ্দিন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে এমন কথা ডিএমপি স্বীকার করেছে কি না- প্রশ্নের সরাসরি উত্তর  না দিয়ে তিনি বলেন, সালাহউদ্দিন অন্য কোনো সংস্থার কাছে আছে কি না, তাও পুলিশ তদন্ত করছে। তিনি দাবি করেন, পুলিশ তাদের স্পষ্টভাবে বলেছে, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে পুলিশ নিরপেক্ষ থাকবে।
বিএনপির কেন্দ্রীয় কার্যালয় বা খালেদা জিয়ার কার্যালয় এলাকা থেকে অন্যায়ভাবে কাউকে গ্রেফতার করা হবে না। বিএনপি বিক্ষোভ-মিছিল করতে চাইলে পুলিশ নিরাপত্তা  দেবে। বিএনপি-সমর্থিত প্রার্থীদের কর্মী-সমর্থকদের মধ্যে ‘ওয়ান্টেড’ ছাড়া কাউকে পুলিশ হয়রানি করবে না। জামিন পাওয়ার পর জেলগেট থেকে পুলিশ কাউকে আটক করবে না।
মাহবুব উদ্দিন বলেন, ‘তার (ডিএমপি কমিশনার) বক্তব্যে আমরা আপাতত স্বস্তি পাচ্ছি।’ সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার,  খোরশেদ মিয়া আলম, আসাদুল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর