মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা
নারায়ণগঞ্জে ৭ খুন

নূর হোসেনকে দেশে এনে ফাঁসির দাবি

নারায়ণগঞ্জে আলোচিত সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনকে দেশে এনে ফাঁসির দাবি করেছেন নিহতদের স্বজনরা। সাত খুনের ঘটনার এক বছরপূর্তি উপলক্ষে গতকাল আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে বক্তারা এ দাবি জানান। এদিকে নিহত অ্যাডভোকেট চন্দন সরকারকে নিয়ে স্মরণসভা করেছে জেলা আইনজীবী সমিতি। সভায় বক্তারা চার্জশিট নিয়ে পক্ষে বিপক্ষে বক্তব্য রাখেন।
জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আয়োজিত স্মরণসভায় মামলার সরকার পক্ষের আইনজীবী কেএম ফজলুর রহমান চার্জশিটের সন্তোষ প্রকাশ করে বলেন, সাত খুনের পর প্রধানমন্ত্রী আমাদের বলেছিলেন ‘নো পলিটিক্যাল নো পলিটিশিয়ান’। কারও রাজনৈতিক বক্তব্য ও কারও রাজনীতির দিকে না তাকানোর নির্দেশ দিয়েছিলেন। যে কারণে তিনি এসপি, ডিসিকে বদলি করেছিলেন। প্রধানমন্ত্রীর সদিচ্ছার কারণে সেনাবাহিনীর তিনজন কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। যারা মন্ত্রিসভার অনেকের আত্মীয়স্বজন। তারপরও এক বছরের মধ্যেই চার্জশিট দাখিল করতে পেরেছে। আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস জুয়েল এ চার্জশিটে সন্তোষ প্রকাশ করে বলেন, কালো কোটের উপর হাত তুললে যে এর চেয়ে কঠিন পরিস্থিতির মুখে পড়তে হবে সেটা বোঝাতেই আমরা প্রতিবাদ করে আসছি। সরকারের সদিচ্ছায় এ মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি আদায় করা সম্ভব হয়েছে। জবানবন্দি না থাকলে কঠিন হতো। সরকারের সুবিচার আছে বলেই ২২ জন ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।
সভাপতির বক্তব্যে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান অভিযোগপত্র (চার্জশিট) নিয়ে অসন্তোষ প্রকাশ  করে বলেন, দুটি মামলার একটির এহাজারভুক্ত আসামিদের মধ্যে একজনকে চার্জশিটে অভিযুক্ত করা হয়েছে। যারা র‌্যাবকে ভাড়া করেছিল, টাকা দিয়েছিল তাদের মধ্যে শুধু নূর হোসেনকে অভিযুক্ত করা হলে তাদের কেন বাদ দেওয়া হলো? যে কারণে চার্জশিট নিয়ে সন্দেহের সৃষ্টি হয়েছে। এদিকে নিহতদের পরিবারের পক্ষ থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের  মৌচাক থেকে মিছিল নিয়ে সানারপাড় হয়ে পুনরায় মৌচাক এলাকায় গিয়ে শেষ করা হয়। নিহত প্যানেল মেয়র নজরুল ইসলামের ছোট ভাই হাজী আবদুস সালাম বলেন, নূর হোসেনকে অবিলম্বে দেশে ফিরিয়ে এনে ফাঁসি দিতে হবে। যেহেতু টাকার বিনিময়ে সাতজনকে খুন করতে পারে। তাহলে টাকার বিনিময়ে পাঁচজনকে অভিযোগপত্র (চার্জশিট) থেকে বাদও দিতে পারে। তাই তারা এজহারভুক্ত ৫ আসামিকে অভিযোগপত্রে অন্তর্ভুক্ত করে পুনরায় অভিযোগপত্র দাখিল করতে হবে।

সর্বশেষ খবর