বুধবার, ২৭ মে, ২০১৫ ০০:০০ টা

ঘরে ঢুকে গৃহবধূকে কুপিয়ে হত্যা

রাজধানীর নিকুঞ্জ এলাকায় ঘরে ঢুকে এক আইনজীবীর স্ত্রীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল সন্ধ্যায় নিকুঞ্জ-১ এর লেকভিউও রোডের ২৪ নম্বর বাড়িতে এ ঘটনা ঘটে। নিহতের শরীর থেকে বিয়ের রং মুছে যাওয়ার আগেই ঘাতকরা কেড়ে নিল লিমা আক্তার মুকুল নামে নবগৃহবধূর জীবন। নিহতের স্বামী সুপ্রিমকোর্টের আইনজীবী রফিকুল ইসলামের ধারণা শত্রুরা পরিকল্পিতভাবে তার স্ত্রীকে হত্যা করেছে। নিহতের স্বামীর বরাত দিয়ে পুলিশ জানায়, গতকাল বেলা ১২টায় রফিকুল হক বাসা থেকে বের হন। এ সময় স্থানীয় এক ছেলেকে (বয়স ১২-১৩ বছর) বলেন, আমি বাইরে যাচ্ছি। বাসার দিকে খেয়াল রাখিস। আমার তো অনেক শত্রু। স্থানীয়রা জানায়, নিকুঞ্জ-১-এর লেকভিউও রোডের ২৪ নম্বর বাসাটি নির্মাণাধীন। চতুর্থতলা পর্যন্ত নির্মাণ করা হলেও থাকার পরিবেশ হয়নি। তবে নিচ তলায় রফিকুল হক তার দ্বিতীয় স্ত্রী লিমাকে নিয়ে থাকেন। আর ওই ছেলেটি দোকান থেকে প্রয়োজনীয় সদাইপাতি এনে দিত এবং ছোটখাটো কাজ করত। স্থানীয় সূত্রে জানা গেছে, রফিকুল হকের প্রথম স্ত্রী আমেরিকায় থাকেন। তিনি গত জানুয়ারি মাসে লিমাকে বিয়ে করেন। খিলক্ষেত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, ধারণা করা হচ্ছে লিমাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। কারণ তার লাশের পাশে একটি ছুরির ভাঙা অংশ পাওয়া গেছে। তবে সেখানে রক্তের কোনো দাগ ছিল না। তিনি আরও বলেন, ওই বাসার নিচ তলায় গ্যারেজের পাশে অসমাপ্ত ফ্ল্যাটে রফিকুল হক স্ত্রী নিয়ে থাকেন। ধারণা করা হচ্ছে তার শত্রুরাই এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।
রাজধানীতে আরও দুই খুন : পুরান ঢাকার সূত্রাপুরে জমিজমার বিরোধে খুন হয়েছেন মনির হোসেন শহিদ (৪৫)। অভিযোগ করা হয়েছে, তাকে তার চাচাতো ভাই ওয়াহিদ হোসেন বাদু গলাকেটে হত্যা করেছে। আরেক হত্যার ঘটনা ঘটেছে পল্লবীতে। সেখানে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পিটিয়ে হত্যা করা হয়েছে রাকিবুল ইসলাম রানা (৩৫) নামে একজনকে। পুরান ঢাকার ঘটনা সম্পর্কে মনিরের চাচা শেখ শামসুদ্দিন জানান, গত সোমবার রাতে সূত্রাপুরে মনিরকে তার চাচাতো ভাই বাদু ধারালো অস্ত্র দিয়ে গলায় আঘাত করে। এতে তিনি গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মনিরকে মৃত ঘোষণা করেন। তিনি সূত্রাপুরের কাঠেরপুল এলাকায় জাস্টিস লালমোহন দাস লেনের ৪৮ নম্বর বাড়িতে থাকতেন। চাচাতো ভাইদের (আরেক চাচার ছেলে) সঙ্গে মনিরের জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান পাটোয়ারী জানান, জমি নিয়ে বিরোধের জের ধরে চাচাতো ভাইয়ের হাতে মনির খুন হয়েছেন বলে নিহতের পরিবার অভিযোগ করেছে।
পল্লবীর ঘটনা সম্পর্কে নিহত রানার ছোট ভাই শফিকুল হাসান জানান, গত ২০ মার্চ পল্লবীতে সাবেক স্ত্রীর ভাই নাইম ও তার চার-পাঁচজন সহযোগী লাঠি, রড দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে রানাকে আহত করে। এ অবস্থায় রানাকে প্রথমে ঢামেক হাসপাতালে, পরে উত্তরা আধুনিক মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ভোরে তার মৃত্যু হয়। রানা পল্লবীর বারনটেক এলাকার ১০৯/খ নম্বর বাসায় থাকতেন। তার বাবার নাম মহসিন মিয়া। পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দাদন ফকির জানান, নিহত রানার শরীরে বেশ কয়েকটি আঘাতের চিহ্ন পাওয়া গেছে। পারিবারিক কলহের জের ধরে তাকে হত্যা করা হয়েছে বলে জানা গেছে।

সর্বশেষ খবর