বৃহস্পতিবার, ৪ জুন, ২০১৫ ০০:০০ টা

পাল্লা দিতে গিয়ে উল্টে গেল বাস

নিহত ১, আহত ১৫

পাল্লা দিতে গিয়ে উল্টে গেল বাস

রাজধানীর কারওয়ান বাজারে গতকাল দুটি বাসে মুখোমুখি সংঘর্ষ হয়

রাজধানীর কারওয়ান বাজারে যাত্রাবাড়ী থেকে গাবতলী রুটের দুটি ‘৮ নম্বর’ বাস পাল্লা দিতে গিয়ে দুর্ঘটনা ঘটেছে। এতে একটি বাস আইল্যান্ডের ওপরে উঠে যায় এবং অন্যটি উল্টে যায়। এ ঘটনায় একটি বাসের হেলপার নিহত হন। সাংবাদিক, নারী, শিশুসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সন্ধ্যা ৬টার দিকে কারওয়ান বাজার সিএ ভবনের উল্টো পাশের সড়কে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ও বাস যাত্রীরা জানান, ফার্মগেটের দিক থেকে আসা দুটি বাস ফাঁকা রাস্তা পেয়ে নিজেদের মধ্যে প্রতিযোগিতা শুরু করে। এর মধ্যে একটি বাস এগিয়ে গেলে পেছন থেকে অন্য বাসটি ধাক্কা দেয়। ফলে সামনের বাসটি রাস্তার মধ্যে আড়াআড়িভাবে উল্টে যায়। সরেজমিন দেখা গেছে, ঢাকা মেট্রো-জ ১১-১৩৬৪ নম্বরের বাসটি উল্টে গেছে। গাড়ির সামনের অংশ দুমড়ে-মুচড়ে গেছে। রাস্তার ওপর রক্তের দাগ রয়েছে। গাড়ির কাচের টুকরো পড়ে আছে। পেছনেই আট নম্বর রুটের আরেকটি বাস (ঢাকা মেট্রো জ-১৪-১৪৮০)। এটিও সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে।
আহতদের মধ্যে ইব্রাহিম নোমান (২৬) ও আউয়াল বেপারি (৫০),  পারুল (৩), তার ছেলে আশফাক (৩) নামে চারজনের নাম জানা গেছে। আউয়াল বেপারি জানান, যাত্রী নেওয়া ও আগে যাওয়া নিয়ে দুটি বাসের চালকই তুমুল প্রতিদ্বন্দ্বিতায় জড়িয়েছিলেন। যাত্রীরা তাদের বারবার নিষেধ করছিলেন। কিন্তু শেষ পর্যন্ত কেউই আমাদের কথা না শোনায় এ দুর্ঘটনা। তেজগাঁও থানার ওসি মাজহারুল ইসলাম জানান, উল্টে যাওয়া বাসটি সড়ক আটকে থাকায় পুরো সড়কে যানজট সৃষ্টি হয়। পুলিশ ক্রেন দিয়ে গাড়ি দুটি উদ্ধার করে।
 এর পরই ব্যস্ত সড়কটিতে যান চলাচল স্বাভাবিক হয়ে যায়। ওই গাড়িসহ চালককে আটক করা হয়েছে। এদিকে গতকাল সোয়া ৩টার দিকে পশ্চিম হাজীপাড়ায় তুরাগ পরিবহনের একটি বাসের ধাক্কায় সুলতান হোসেন (৬৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।
 তার বাড়ি ঝালকাঠির রাজাপুর কালদেশকাঠি গ্রামে।
রমনা মডেল থানার এসআই রোকনুজ্জামান জানান, তুরাগ পরিবহনের ধাক্কায় সুলতান হোসেন নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ঘটনায় ঘাতক বাসটি জব্দ করা হলেও এর চালক পালিয়ে গেছেন।

সর্বশেষ খবর