সোমবার, ২৭ জুলাই, ২০১৫ ০০:০০ টা

শুরু হচ্ছে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ

১৬ আগস্ট প্রকল্পের জমি হস্তান্তর

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজ আগামী ১৬ আগস্ট শুরু হচ্ছে। একই দিন নির্মাতা প্রতিষ্ঠান ইতাল-থাই কোম্পানির কাছে প্রকল্পের জমি হস্তান্তর করা হবে।
গতকাল সকালে ব্যাংককের একটি হোটেলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে ইতাল-থাই কোম্পানির চেয়ারম্যান প্রেমচাই কর্নসুতার আলোচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ব্যাংককে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাঈদা মুনা তাসনিম এ সময় উপস্থিত ছিলেন। আলোচনায় অন্যদের মধ্যে ইতাল-থাই কোম্পানির চিফ ফিনান্সিয়াল অফিসার বাহাসকোন খানানবাহ, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যুগ্ম সচিব আবদুল মালেক উপস্থিত ছিলেন।
শনিবার রাতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল জাপানের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। বর্তমানে তারা ব্যাংকক রয়েছেন।
জাপান সফরকালে মন্ত্রী জাপানের সড়ক পরিবহন মন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকসহ জাইকা এবং ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করবেন। সেখানে বাংলাদেশে বিনিয়োগের জন্য তিনি সবাইকে আহ্বান জানাবেন বলে জানিয়েছেন। উল্লেখ্য, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েটি সরকারি-বেসরকারি অংশিদারত্বের (পিপিপিভিত্তিক) নির্মিত হতে যাচ্ছে।

সর্বশেষ খবর