সোমবার, ২৭ জুলাই, ২০১৫ ০০:০০ টা
কারাগারে গউছের ওপর হামলা

আরেকটি মামলা ইলিয়াছকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ শুরু

সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় কারাগারে আটক হবিগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্তকৃত মেয়র ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক জি কে গউছের ওপর হামলার ঘটনায় আরেকটি মামলা দায়ের করা হয়েছে। রবিবার জ্যেষ্ঠ আমলি আদালতে এই মামলা দায়ের করেন জি কে গউছের ভাই জি কে গাফ্ফার।
আদালত সূত্রে জানা যায়, জি কে গউছের ভাই জি কে গাফ্ফার হামলাকারী ইলিয়াছ মিয়া ওরফে ছোটনকে আসামি করে এই মামলা দায়ের করেন। এই হামলার বিষয়ে যেহেতু জেলার বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন তাই মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নতুন মামলাটি স্থগিত থাকবে বলে জ্যেষ্ঠ  বিচারিক হাকিম কৌশিক আহমেদ নির্দেশ দেন। এদিকে হামলাকারী ইলিয়াছ মিয়া ওরফে ছোটনের তিন দিনের রিমান্ড মঞ্জুর হয় গত ২২ জুলাই। গতকাল তাকে জিজ্ঞাসাবাদ করে হবিগঞ্জ সদর থানা পুলিশ। আরও দুই দিন রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে ১৬৪ ধারায় ইলিয়াছের জবানবন্দি গ্রহণ করা হবে বলে জানিয়েছেন হবিগঞ্জ সদর থানার ওসি নাজিম উদ্দিন।
তদন্তের সময় বেড়েছে : কারাগারের ভিতরে হবিগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্তকৃত মেয়র জি কে গউছের ওপর হামলা এবং পরবর্তীতে জেলে ভাঙচুরসহ বিভিন্ন ঘটনাপ্রবাহের বিষয়ে জেলা প্রশাসনের তদন্ত কমিটি কার্যক্রম পুরোদমে চালিয়ে যাচ্ছে। এই কমিটি ইতিমধ্যেই একাধিকবার কারাগার পরিদর্শন করে সংশ্লিষ্টদের বক্তব্য গ্রহণ করেছে। তদন্ত কমিটির প্রধান এডিএম সফিউল আলম জানান, যথাসময়ে তদন্ত প্রতিবেদন দাখিল করা সম্ভব হবে না বলে গতকাল আরও তিন দিন সময় চাওয়া হয়। জেলা প্রশাসক সাবিনা আলম এই সময় বৃদ্ধির আবেদন মঞ্জুর করেছেন। জেলা প্রশাসক সাবিনা আলম ১৮ জুলাই পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে সাত কার্য দিবসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। প্রসঙ্গত, ১৮ জুলাই ঈদের দিন সকালে কারাগারে জি কে গউছের ওপর হামলা করে দুটি হত্যা মামলার আসামি ইলিয়াছ মিয়া ওরফে ছোটন।
 ওই দিনই আহত জি কে গউছকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। এর প্রতিবাদে জেলা বিএনপি ১৯ জুলাই হবিগঞ্জে আধাবেলা হরতাল পালনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। অন্যদিকে, অর্থমন্ত্রী ও স্থানীয় এমপিকে হত্যা ষড়যন্ত্রের প্রতিবাদে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো প্রতিবাদ সমাবেশ অব্যাহত রেখেছে।
 

সর্বশেষ খবর