বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

‘বিরিয়ানি খেয়ে’ প্রাণ গেল দুই শিশুর

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের চকরিয়া পৌর শহরের কাজী মার্কেটের কেন্ডি ফাস্টফুড থেকে নিয়ে যাওয়া বিরিয়ানি খেয়ে অসুস্থ হয়ে পড়া পেকুয়ার একই পরিবারের চারজনের মধ্যে দুই শিশুকন্যা মিলি (৪) ও মাহিয়া (৮) মারা গেছে। তাদের মা ইয়াছমিন আক্তার বুলু (২৭) ও বাবা মিজানুর রহমান (৩৫) সংজ্ঞাহীন অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বুলুর অবস্থা আশঙ্কাজনক। খাদ্যে বিষক্রিয়ার কারণে মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে বলে হাসপাতাল সূত্র জানায়। মিলি মঙ্গলবার রাত ১০টার দিকে আর মাহিয়া গতকাল সকাল সাড়ে ৮টায় চমেক হাসপাতালে মারা যায়।

শিশুদের মামা ডুলাহাজারার আবদুশ শুক্কুর বলেন, ‘আমার ভগ্নিপতি মিজান মঙ্গলবার সন্ধ্যায় কেন্ডি ফাস্টফুড থেকে নিজে ভাত খাওয়ার পর পরিবার সদস্যদের জন্য বিরিয়ানি নিয়ে আসেন। রাতে ওই বিরিয়ানি খেয়ে আমার বোন ইয়াছমিন, ভাগ্নি মাহিয়া ও মিলি অসুস্থ হয়ে পড়ে। মধ্যরাতে অসুস্থ হয়ে পড়েন ভগ্নিপতি মিজানও। আÍত্নীয় ও পাড়ার লোকজন তাদের চকরিয়ার জমজম প্রাইভেট হাসপাতালে নিয়ে যান রাত ১০টায়। কর্তব্যরত চিকিৎসক শিশু মিলিকে মৃত ঘোষণা করেন। প্রাথমিক চিকিৎসা দিলেও অবস্থার অবনতি ঘটায় মাহিয়া, তার মা ও বাবাকে চমেক হাসপাতালে রেফার করা হয়। গতকাল সকালে মাহিয়াও মারা যায়।’

এ ব্যাপারে কক্সবাজার সদর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. মাসুদ আলম বলেন, ‘চমেক হাসপাতালে যোগাযোগ করে জানতে পেরেছি খাদ্যে বিষক্রিয়ার কারণে মৃত্যু ও অসুস্থ হওয়ার ঘটনা ঘটেছে। মিলির মরদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে ময়নাতদন্তের জন্য। ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। কেউ অভিযোগ না দিলেও প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নিতে বিরিয়ানির প্যাকেট থেকে সংগ্রহ করা নমুনা খাবার সংশ্লিষ্ট দফতরে পাঠানো হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর