বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা
অষ্টম কলাম

কঙ্কালটি নিয়ে গেল বিএসএফ

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধা সীমান্তের নো-ম্যান্স এলাকায় পড়ে থাকা অজ্ঞাত পরিচিতি কিশোরীর কঙ্কাল (১৬) নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

গতকাল সকালে এ ঘটনায় ওই সীমান্তে বিজিবি-বিএসএফের মধ্যকার পতাকা বৈঠকে বাংলাদেশি কোনো কিশোরী নিখোঁজ হয়েছে কিনা তা চায় বিএসএফ।

এলাকাবাসী জানান, গত মঙ্গলবার সকালে সীমান্তবর্তী পূর্ব সাড়ডুবী গ্রামের কাছে সীমান্তের নো-ম্যান্স ৮৯১ নম্বর আন্তর্জাতিক সীমানার মেইন পিলারের কাছে ধান খেত দেখতে গিয়ে একটি কিশোরীর কঙ্কাল দেখতে পান কৃষকরা। অজ্ঞাত কিশোরীর কঙ্কালটি ভারতীয় জমিতে পড়ে থাকতে দেখে বাংলাদেশিরা সেখান থেকে ফিরে আসেন। পরে রাতে ওই কিশোরীর কঙ্কাল বিএসএফ নিয়ে যায় বলে সীমান্তে বসবাসকারী লোকজন জানান। প্রায় ১ মাস আগে দুর্বৃত্তরা তাকে হত্যা করে লাশ ফেলে রেখে যায় বলে ধারণা করা হচ্ছে। বড়খাতা ইউনিয়ন চেয়ারম্যান আবু হেনা মোস্তাফা জামান সোহেল বলেন, ওই লাশটি ভারতীয় জমিতে পেয়ে বিএসএফ তা নিয়ে গেছে বলে শুনেছি। দোলাপাড়া বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার নুরুল ইসলাম বলেন, অজ্ঞাত ওই নারী কঙ্কাল উদ্ধারের পর ভারতীয় ফুলবাড়ি বিএসএফ ক্যাম্প নিয়ে গেছেন। তিনি আরও বলেন, পতাকা বৈঠকে বাংলাদেশি কেউ নিখোঁজ হয়েছে কিনা জানতে চেয়েছিল। এ নিয়ে বিজিবির পক্ষ থেকে স্থানীয় চেয়ারম্যানসহ এলাকাবাসীর কাছে খবর নিয়ে দেখা গেছে যে, গত দুই-তিন মাসে অত্র এলাকায় কোনো নারী নিখোঁজ হয়নি।

সর্বশেষ খবর