শিরোনাম
সোমবার, ২৬ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

সারা দেশে ব্যাপক ধরপাকড়

প্রতিদিন ডেস্ক

পুলিশের বিশেষ অভিযানে রাজশাহী মহানগর জামায়াতের আমির, বগুড়ার শাজাহানপুর উপজেলা জামায়াত  সেক্রেটারিসহ ১০ জন, সাভারে শিবিরের পাঁচ নেতা, শেরপুরে জেলা ছাত্রদলের সভাপতি, জেলা যুবদলের আহ্বায়ক ও সদর থানা ছাত্রদলের সেক্রেটারি, নওগাঁ পৌর জামায়াতের আমিরসহ পাঁচ শিবির কর্মী ও গাইবান্ধা জেলা জামায়াতের আমির গ্রেফতার হয়েছেন। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

রাজশাহী : রাজশাহী মহানগর জামায়াতের আমির অধ্যাপক আবুল হাশেমকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। শনিবার রাত সাড়ে ৮টার দিকে নগরীর মতিহার থানার বিনোদপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার ও আরএমপির মুখপাত্র সুশান্ত সরকার জানান, চলতি বছরের ১ মার্চ পুলিশের ওপর হামলার ঘটনায় বোয়ালিয়া মডেল থানায় দায়ের করা একটি মামলাসহ বেশ কয়েকটি মামলায় সন্দেহভাজন আসামি হিসেবে দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

বগুড়া : বগুড়ায় পৃথক অভিযান চালিয়ে পুলিশ জামায়াত-শিবিরের ১০ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে। তারা সবাই নাশকতা মামলার আসামি। এদের মধ্যে শাজাহানপুর উপজেলা জামায়াতের সেক্রেটারি হাসান আলী (৪৫) রয়েছেন। এ ছাড়াও ঢাকায় এএসআই ইব্রাহিম হত্যা মামলার প্রধান আসামি আদমদীঘি উপজেলার ছাত্রশিবিরের সভাপতি এনামুল হকের বাড়ি তল্লাশি চালিয়ে  বেশ কিছু জিহাদি বইপত্র উদ্ধার করেছে পুলিশ।

সাভার : সাভার ও আশপাশের এলাকায় বড় ধরনের নাশকতার জন্য পৌর এলাকার শাহীবাগ মহল্লায় শিবিরের একদল নেতা গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে শনিবার রাত ৮টার দিকে শাহীবাগ মহল্লার মুকলেছুর রহমানের বাড়ির ৫ম তলার একটি কক্ষে সাভার মডেল থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে। এ সময় শিবিরের পাঁচ নেতাকে আটক করা হয়। ওই বাড়ির দুটি কক্ষে তল্লাশি চালিয়ে দুটি তাজা ককটেল, ১টি বিদেশি রিভালবার, ২৯ রাউন্ড গুলি ও বেশ কিছু জিহাদি বই উদ্ধার করে পুলিশ। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে শনিবার গভীর রাতে শাহবাগ থানা পুলিশের সহায়তায় ঢাকার পরীবাগ এলাকায় সাভারের সাবেক সংসদ সদস্যের নিজ বাসায় অভিযান চালিয়ে তাকে  গ্রেফতার ও রবিবার সকালে সাভারের উলাইল এলাকায়  পৌর মেয়রের নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ ব্যাপারে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিম বলেন, গ্রেফতারদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইন ও অস্ত্র আইনে দুটি মামলা করে আদালতে পাঠানো হয়েছে।

শেরপুর : শেরপুর জেলা ছাত্রদলের সভাপতি আবু রায়হান রুপনসহ তিন ছাত্রনেতাকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। শনিবার রাত ২টার দিকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া বাকি দুজন হলেন জেলা যুবদলের আহ্বায়ক নূরে আলম এবং সদর থানা ছাত্রদলের  সেক্রেটারি রবিউল ইসলাম তুহিন। শেরপুর সদর থানার ওসি মাজহারুল করিম বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার রাতে শহরের সজবরখিলা এলাকা থেকে তাদের  গ্রেফতার করা হয়। জেলা যুবদলের আহ্বায়ক নূরে আলমের বিরুদ্ধে একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা ছিল এবং বাকি দুজনের বিরুদ্ধে মারামারির মামলা রয়েছে।

নওগাঁ : নওগাঁ জেলা পুলিশ গতকাল ভোর রাতে বিশেষ অভিযান পরিচালনা করে পৌর জামায়াতের আমির মাওলানা হোসাইন আহমেদ মুজাহিদকে গ্রেফতার করেছে। পুলিশের জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে শহরের দয়ালের মোড়ে সৈকত ছাত্রাবাস থেকে ছাত্রশিবিরের সেক্রেটারি মিজানুর রহমান, দফতর সম্পাদক রেজাউল করিমসহ চারজনকে গ্রেফতার করে।

গাইবান্ধা : জামায়াতের গাইবান্ধা জেলা আমির ডা. আবদুর রহিমকে পুলিশ শনিবার রাত ২টার দিকে গাইবান্ধা শহরের টার্মিনাল রোডের নিজ বাসা থেকে গ্রেফতার করেছে। গাইবান্ধা সদর থানার ওসি মেহেদি হাসান জানান, গত ৬ ফেব্রুয়ারি  রাতে গাইবান্ধা সদরের তুলসীঘাটে ঢাকাগামী কোচে পেট্রলবোমা ছুড়ে ৮ জনকে পুড়িয়ে হত্যা ঘটনার মামলাসহ তার বিরুদ্ধে একাধিক নাশকতার মামলা আছে। তিনি এত দিন পলাতক ছিলেন।

হবিগঞ্জ: হবিগঞ্জে বিশেষ অভিযান চালিয়ে একজন সাজাপ্রাপ্ত আসামিসহ ২৫ পলাতক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ও শনিবার রাতে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এর মধ্যে ২০ জন পরোয়ানাভুক্ত এবং পাঁচজন নিয়মিত মামলার আসামি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর