বুধবার, ২৮ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা
প্রকৃতি

৬৪ কেজির বাগাড়

রাজবাড়ী প্রতিনিধি

৬৪ কেজির বাগাড়

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে সোমবার একটি বাগাড় মাছ ধরা পড়েছে। মাছটির ওজন ৬৪ কেজি ৩০০ গ্রাম। এটি বিক্রি হয়েছে ৪১ হাজার টাকা।

জানা গেছে, সারা দিন মাছ ধরা শেষে বিকালে জাল গুটিয়ে বাড়ি যাচ্ছিলেন জেলেরা। হঠাৎ কী মনে হলো একজনের। আবার জাল ফেললেন। সঙ্গে সঙ্গে জালে বড় ঝাঁকুনি। নৌকাও কেঁপে উঠল। ঝাঁকুনিতে জাল ঠিকমতো গোটানো যাচ্ছিল না। ধরা পড়েছে মস্ত বড় এক বাগাড়। ওজন প্রায় ৬৪ কেজি ৩০০ গ্রাম। ২ ও ৩ নম্বর ফেরিঘাটের মাঝে মাছটি ধরা পড়ে। জেলে জামাল, কাজী, দুলাল, চালাকসহ কয়েকজন বলেন, কয়েক বছরের মধ্যে এত বড় বাগাড়  দেখেননি তারা। মাছ তুলতে তুলতে সন্ধ্যা নেমে যায়।

মাছ ব্যবসায়ী শহিদুল ইসলাম জানান, মাছের ওজন ৬৪ কেজি ৩০০ গ্রাম। তিনি ৪১ হাজার টাকায় মাছটি কিনে নেন। রাতেই মানিকগঞ্জ হরিরামপুরের বাল্লার এক ব্যবসায়ীর কাছে মাছটি পাঠিয়ে দেন তিনি। গতকাল সকালে ৭৫০ টাকা কেজি দরে মাছটি বিক্রি করা হয়। মাছ ব্যবসায়ী রশিদ  মোল্লা বলেন, ২০ বছরের ব্যবসা জীবনে বেশ কয়েক বছর আগে তিনি ৭০ কেজি ওজনের বাগাড় দেখেছিলেন। এরপর এটাই সবচেয়ে বড় বাগাড়। স্থানীয় মুদি দোকানি গফুর খাঁ জানান, এত বড় মাছ তিনি দেখেননি।  ফেরিঘাটের কাছে চ্যানেলের মুখে এত বড় মাছ ছিল তা ভেবে তিনি নিজেই অবাক হচ্ছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর