সোমবার, ২ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা
পজেটিভ বাংলাদেশ

সিলেটে নতুন কূপ থেকে গ্যাস উত্তোলন শুরু

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট শহরতলির লাক্কাতুরাস্থ জালালাবাদ গ্যাস ফিল্ডের নতুন কূপ থেকে গ্যাস উত্তোলন শুরু করেছে শেভরন। গতকাল গ্যাস ফিল্ডের জেবি-৬ কূপ থেকে আনুষ্ঠানিকভাবে গ্যাস উত্তোলন শুরু হয়। নতুন এই কূপ থেকে প্রতিদিন ১০ মিলিয়ন ঘনফুট গ্যাস জাতীয় গ্রিড লাইনে সরবরাহ করা সম্ভব হবে বলে জানিয়েছেন শেভরনের মিডিয়া কর্মকর্তা বদরুদ্দোজা বদর।

গতকাল গ্যাস প্লান্টে কেক কেটে নতুন কূপ থেকে গ্যাস উত্তোলনের উদ্বোধন করেন প্ল্যান্টের তত্ত্বাবধায়ক চৌধুরী হাফিজ রুমেল। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- শেভরন বাংলাদেশের কর্মকর্তা নভরাজ কান্ডোলা, সাহিদ সিদ্দিকি, নাজমুল কায়সার, জেমস কেনন, মতিউস সামাদ চৌধুরী, জুলফিকার আহমদ চৌধুরী, কে এম রাজিউল হাসান, এম এ রকিব, সলিল বরন দাস, খুরশেদ আরেফিন, ফরিদ আহমদ, মাসুদ রানা, রনি কুমার দে, আব্দুল্লাহ আল মামুন, কামাল আহমদ, পারভেজ কামাল পাশা, ইমতিয়াজ আহমদ, বদরুদ্দোজা বদর, শিবানী সিনহা, সাকেরা সুলতানা, তানজিনা বেগম প্রমুখ।

প্রসঙ্গত, শেভরন বাংলাদেশ নতুন এ কূপ ছাড়াও জালালাবাদ গ্যাস ফিল্ডের আরও ৪টি কূপ থেকে গ্যাস উত্তোলন করছে। ওই ৪টি কূপ থেকে প্রতিদিন গড়ে ২৪৫ মিলিয়ন ঘনফুট গ্যাস জাতীয় গ্রিড লাইনে সরবরাহ হচ্ছে।

সর্বশেষ খবর