বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

ডাকাতি না পরিকল্পিত খুন?

নিজস্ব প্রতিবেদক

ডাকাতি না পরিকল্পিত খুন?

ঘরে ঢুকে শিশু হত্যা

রাজধানীর কদমতলীর পাটেরবাগে বাসায় ঢুকে শিশু সোহেলী আক্তারকে হত্যার ঘটনা ডাকাতি না অন্য কিছু তা এখনই স্পষ্ট করছে না পুলিশ। তবে সোহেলী খুন এবং তার মা-বোনসহ তিনজনকে কুপিয়ে আহতের পেছনে অন্য কিছু থাকতে পারে বলে সন্দেহ পুলিশের। পুলিশ বলছে, ঘাতকরা সংখ্যায় ছিলেন দুজন। ওই বাসায় তাদের যাতায়াতও ছিল। হামলার শিকার পরিবারের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’ ছিল। এমনকি এটি পরিকল্পিত খুনও হতে পারে। জড়িতদের গ্রেফতারের পরই মুখ খুলতে চাইছে পুলিশ।

সোহেলীর বাবা সেলিম সাংবাদিকদের বলেন, তাদের কোনো শত্রু নেই। সোহেলীও ছোট। তাই ডাকাতি ছাড়া অন্য কিছু ভাবতে পারছি না। বাসা থেকে মালামাল খোয়া না যাওয়ার পরও এমন ধারণা কেন- জানতে চাইলে তিনি বলেন, দুজন এসেছিল। মা ও ছোট দুই মেয়েকে ভয় দেখিয়ে মালামাল লুট করতে চেয়েছিল। কিন্তু সোহেলী ও সাহারা চিৎকার করায় দুর্বৃত্তরা এলোপাতাড়ি কুপিয়েছে।

তিনি আরও বলেন, ওই বাসায় ছয় বছর ধরে থাকছেন। গত ১৮ অক্টোবর তিনি দেশে ফিরেছেন, ১৮ নভেম্বর ইতালি চলে যাওয়ার কথা ছিল। ঘটনার সময় ডেমরায় এক খালার বাসায় ছিলেন। স্ত্রী ডলি তাকে ফোনে জানান, দুর্বৃত্তরা সোহেলীকে মেরে ফেলেছে এবং তাদের কুপিয়েছে। ডলির বড় ভাই শহিদুল্লাহও মনে করছেন, ঘটনাটি ডাকাতি ছিল; দুই যুবক ঘটনাটি ঘটিয়েছে বলে কথা বলে জেনেছেন।

ওই দুই যুবক সম্পর্কে জানতে চাইলে সেলিম বলেন, আমি জানি না। ওই যুবকরা এক বছর আগেও আমাদের পাশের ভবনে ভাড়ায় ছিল। স্ত্রী ডলি বলতেন, তোমার সঙ্গে দেখা করার জন্য পাশের ভবনে যে দুই ছেলে ভাড়া থাকত তারা এসেছিল; কিন্তু নাম বলেনি। মালামাল লুটের জন্য দুর্বৃত্তরা এসেছিল স্বজনরা এমন সন্দেহ করলেও পুলিশ বলছে, এটি ডাকাতির ঘটনা নয়; তাদের উদ্দেশ্য ভিন্ন।

গত মঙ্গলবার রাতে পাটেরবাগ আল মদিনা মসজিদের কাছে একটি বহুতল ভবনের দ্বিতীয় তলায় ওই হামলার ঘটনা ঘটে। ঘাতকদের এলোপাতাড়ি কোপে শিশু সোহেলী আক্তার (১২) নিহতসহ গুরুতর জখম হয় তার মা শাহিদা মৃধা ডলি (৩৫), বোন সাহারা (৭) ও প্রতিবেশী জালাল আহমেদ (৩৫)। মঙ্গলবার রাতেই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে ডলিকে ধানমন্ডির গ্রিন লাইফ হাসপাতালে আর সাহারাকে আই হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। সোহেলী দনিয়া এ কে স্কুল অ্যান্ড কলেজে ষষ্ঠ শ্রেণিতে পড়ত।

কদমতলী থানার ওসি কাজী ওয়াজেদ আলী বলেন, খুনি দুই যুবকই পূর্বপরিচিত। গত কয়েক দিন ধরেই ওই দুই যুবক বাসায় আসত এবং বেশ কিছু সময় বাসায় কাটিয়ে চলে যেত। তারা পাশের ভবনে ভাড়া থাকত। তবে কেন হত্যাকাণ্ড তা নিশ্চিত হওয়া যায়নি। ওই দুই যুবকের নাম-পরিচয় জানা গেছে। তাদের ধরতে পারলে খুনের নেপথ্য কারণ জানা যাবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর