শুক্রবার, ৬ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা
কিবরিয়া হত্যা মামলা

শেষ হলো পাঁচজনের সাক্ষ্য গ্রহণ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় গতকাল দুজনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। এ নিয়ে এই মামলায় পাঁচজনের সাক্ষ্য গ্রহণ করলেন আদালত।

সাক্ষ্য গ্রহণের ষষ্ঠ দিন গতকাল বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. মকবুল আহসানের আদালতে দুই সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। এরা হলেন হবিগঞ্জের আবদুর রউফ ও ইরফান আলী।

আদালতের পিপি অ্যাডভোকেট কিশোর কুমার কর জানান, মামলায় গ্রেফতার ১৪ আসামির মধ্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৩ জনকে আদালতে হাজির করা হয়। অসুস্থতার কারণে সিলেট সিটি করপোরেশনের বরখাস্ত মেয়র আরিফুল হক চৌধুরীকে হাজির করা  হয়নি। আগামী ১১ ও ১২ নভেম্বর মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করা হয়েছে। ৩০ সেপ্টেম্বর মামলার বাদী হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মজিদ খানের সাক্ষ্য গ্রহণের মধ্য দিয়ে এ মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়। এ পর্যন্ত পাঁচজনের সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হয়েছে। গ্রেফতার সব আসামি ও তাদের আইনজীবীরা আদালতে উপস্থিত না হওয়ায় গত ২৮ ও ২৯ অক্টোবর এবং ৪ নভেম্বর পিছিয়ে যায় সাক্ষ্য গ্রহণ। আলোচিত এ মামলায় ১৭১ জনের জবানবন্দি শুনবেন আদালত। ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা শাহ এ এম এস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। ১৯৯৬-২০০১ মেয়াদে আওয়ামী লীগ সরকারের সময় অর্থমন্ত্রী ছিলেন কিবরিয়া। হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান গ্রেনেড হামলার রাতেই হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেন। তিন দফা তদন্তের পর এ মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিলেট অঞ্চলের সহকারী পুলিশ সুপার মেহেরুন নেছা পারুল ২০১৪ সালের ২১ ডিসেম্বর আরিফুল, গউছ ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১১ জনের নাম যোগ করে মোট ৩২ জনের বিরুদ্ধে সম্পূরক অভিযোগপত্র দাখিল করেন। হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মো. আতাবুল্লাহ মামলাটি বিচারের জন্য ১১ জুন সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠিয়ে দেন।

সর্বশেষ খবর