শনিবার, ৭ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

জামায়াত-শিবিরের ৯৮ নেতা-কর্মী আটক

প্রতিদিন ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গতকাল বিকাল পর্যন্ত পুলিশ জামায়াত-শিবিরের ৯৮ নেতা-কর্মীকে আটক করেছে। তাদের মধ্যে কয়েকজন বিএনপি ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের কর্মীও রয়েছেন। পুলিশ বলছে, নাশকতা পরিকল্পনার অভিযোগে তাদের আটক করা হয়। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর

যশোর : বৃহস্পতিবার রাত থেকে যশোর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পুলিশ জামায়াত-শিবিরের ৭৪ জনকে আটক করেছে। তারা বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। নড়াইল : নড়াইলে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের জেলা সেক্রেটারি নাসির উদ্দিনসহ জামায়াত-শিবিরের ৩৫ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। গোপন বৈঠক করার সময় গতকাল বিকালে শহরের স্টেডিয়াম এলাকা থেকে তাদের আটক করা হয়। ফরিদপুর : ফরিদপুর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জামায়াতের আমিরসহ জামায়াত-বিএনপির ১৬ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। গভীর রাতে বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পুলিশ জানায়, রাতে ভাঙ্গা উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের আমির মাওলানা সরোয়ার হোসেনকে আটক করা হয়। পরে আটক করা হয় ইকবাল হোসেন নামে বিএনপির এক কর্মীকে। একই সঙ্গে অভিযান চালিয়ে মধুখালী পৌর জামায়াতের আমির লিয়াকত হোসেনসহ জামায়াত-বিএনপির ৮ নেতাকে আটক করা হয়। এ ছাড়া নগরকান্দা থানা পুলিশ অভিযান চালিয়ে নগরকান্দা উপজেলা জামায়াতের আমির মো. সোহরাব হোসেনকে আটক করে। ফরিদপুর সদর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাঁচ শিবির কর্মীকে আটক করেছে কোতোয়ালি থানা পুলিশ। আটককৃতদের বিরুদ্ধে নাশকতা করার অভিযোগ রয়েছে। ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান জানান, ফরিদপুরে র‌্যাব, বিজিবি-পুলিশের সহায়তায় যৌথ অভিযান শুরু হয়েছে। এরই অংশ হিসেবে বিভিন্ন স্থান থেকে জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের আটক করা হয়েছে। ঝিনাইদহ : গতকাল ভোর পর্যন্ত পুলিশ পৃথক অভিযান চালিয়ে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার শেখপাড়া বাজার এলাকা থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রশিবিরের ৬ জন ও কালীগঞ্জ উপজেলার খামারমুন্দিয়া থেকে এক জামায়াত কর্মীকে আটক করেছে। ওসি এম এ হাসেম খান জানান, নাশকতা আশঙ্কায় তাদের আটক করা হয়েছে। এদিকে কালীগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন জানান, গতকাল ভোরে উপজেলার খামারমুন্দিয়া গ্রাম থেকে আবুল হোসেন নামে এক জামায়াত কর্মীকে গ্রেফতার করা হয়েছে। তিনি নাশকতা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি। রংপুর : নগরীর আশরতপুরে একটি মাদ্রাসায় গোপন বৈঠক করার সময় জামায়াতের আট নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সন্ধ্যা সাড়ে ৬টায় আশরতপুরের তানযীমুল কুরআন ক্যাডেট মাদ্রাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এরা হলেন মাদ্রাসার চেয়ারম্যান জামায়াত নেতা আকমল হোসেন (৫৫), আবু সাইদ (৫০), ফেরদৌস মিয়া (৫০), লুৎফর রহমান (৪৮), নুরুল আজম (৫১), মোখলেছুর রহমান (৪৯), এরশাদুল হক (৩০) ও নুর নাসির (২৮)। থানার ওসি আবদুল কাদের জিলানী জানান, জামায়াত নেতার মাদ্রাসায় গোপনে বৈঠক করে তারা নাশকতার পরিকল্পনা করছিলেন।

সর্বশেষ খবর