রবিবার, ৮ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

ভালুকায় চালকের প্রতিযোগিতায় বাস খাদে, নিহত ৭

প্রতিদিন ডেস্ক

ময়মনসিংহের ভালুকায় দুই বাস চালকের আগে যাওয়ার প্রতিযোগিতায় একটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে সাতজন নিহত হয়েছেন। এছাড়া ভাইবোনসহ চার জেলায় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আরও পাঁচজন। প্রতিনিধিদের পাঠানো খবর-

ময়মনসিংহ : ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকায় গতকাল ভোরে এফএম পরিবহনের একটি বাস শ্যামলী পরিবহনের আরেকটি বাসকে ওভারটেক করতে গিয়ে দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে ধাক্কা দেয়। এতে ওই বাস ও ট্রাকটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই দুজন এবং হাসপাতালে নেওয়ার পর মারা যান পাঁচজন। আহত হয়েছেন কমপক্ষে ২৫ যাত্রী।  নিহতরা হলেন- ভালুকার ফজলুল হক (৪৬), মফিজুল (৪৫), ত্রিশালের কাজল মিয়া (৩৮), ওয়াহিদুল ইসলাম (৩০), মোতালেব হোসেন (৩৭), আছমাউল হোসনা (২২) ও নীলফামারীর ডিমলার নওশাদ (৩৪)। আহতদের মধ্যে আটজনকে ময়মনসিংহ মেডিকেলে ভার্তি করা হয়েছে। অন্যদের চিকিৎসা দেওয়া হচ্ছে ভালুকা স্বাস্থ্যকেন্দ্রে। ভালুকার ভরাডোবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই মারুফ রহমান জানান, শনিবার ভোর ৬টার দিকে ঢাকাগামী এফএম পরিবহনের বাসটি শ্যামলী পরিবহনের অপর একটি বাসকে ওভারটেক করার চেষ্টা করে। এ সময় সড়কে দাঁড়িয়ে থাকা বালুভর্তি একটি ট্রাককে পেছন থেকে ধাক্কা দেয় এফএম পরিবহনের বাসটি। এতে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকসহ খাদে পড়ে গেলে হতাহতের এই ঘটনা ঘটে।

নোয়াখালীতে ভাইবোন : বেগমগঞ্জ উপজেলার একলাসপুরে শুক্রবার রাতে মাইক্রোবাস ও অটোরিকশার সংঘর্ষে ভাইবোনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও তিনজন। নিহতরা হল- সিয়াম (৪) ও সিনথিয়া (৭)। তারা উত্তর একলাসপুর গ্রামের সুজনের সন্তান। আহতরা হচ্ছেন, সুজন, তার স্ত্রী শিপন ও ভাইয়ের ছেলে রবিন। সুজন ও শিপনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। আলমডাঙ্গা ও টঙ্গীতে শিশু : চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার বন্ডবিল রেলগেট সংলগ্ন সড়কে গতকাল শ্যালোইঞ্জিন চালিত আলমসাধুর ধাক্কায় মোটরসাইকেল আরোহী শিশু মিম (৫) নিহত হয়েছে। এ সময় তার বাবা তাজুল ইসলাম, মা তহমিনা খাতুন ও ভাই আমির হামজা আহত হন। হতাহতরা জেলা শহরের সিএন্ডবি পাড়ার বাসিন্দা। এদিকে গাজীপুরের টঙ্গীর পূর্ব আচিরপুরে বালুবাহী ট্রলিচাপায় শিশু অর্পিতার (৪) মৃত্যু হয়েছে। সে বাবা-মায়ের সঙ্গে পূর্ব আচিরপুরে ভাড়া বাড়িতে বসবাস করত।

রাজবাড়ীতে অটোযাত্রী : সদর উপজেলার গোয়ালন্দ মোড়ে গতকাল বাসচাপায় মহিদুল শেখ (১৯) নামে এক অটোরিকশা যাত্রী নিহত ও অটোচালক মিজান মোল্লা আহত হয়েছেন। নিহত মহিদুলের বাড়ি রাজবাড়ী সদর উপজেলার নিমতলা গ্রামে। আহত মিজানকে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেলে ভর্তি করা হয়েছে।

সর্বশেষ খবর