বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ ফের পেছাল

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় গতকাল সাক্ষ্য গ্রহণ হয়নি। আদালতে বেশির ভাগ আসামির অনুপস্থিতির কারণে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান সাক্ষ্য গ্রহণ করা থেকে বিরত থাকেন। আজ আবারও সাক্ষ্য গ্রহণের কথা রয়েছে।

সিলেট  দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি কিশোর কুমার কর জানান, গতকাল আদালতে কারান্তরীণ ১৪ আসামির মধ্যে মাত্র পাঁচজন হাজির ছিলেন। এ জন্য আদালত সাক্ষ্য গ্রহণ করেননি। আদালতে গতকাল হরমুজ আলী নামক এক ব্যক্তির সাক্ষ্য প্রদানের কথা ছিল। আজ ফের সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য রয়েছে। কিবরিয়া হত্যা মামলার ৩২ আসামির মধ্যে আটজন জামিনে, ১৪ জন কারাগারে ও ১০ জন পলাতক রয়েছেন।

এর আগে ৫ নভেম্বর আবদুর রউফ ও এরফান আলী নামক দুজন আদালতে সাক্ষ্য দেন। ৩০ সেপ্টেম্বর আদালতে সাক্ষ্য দেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান। ২১ অক্টোবর আদালতে সাক্ষ্য দেন আবদুল মতিন, আবদুল কাইয়ুম ও ঈমান আলী। ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া। হামলায় নিহত হন কিবরিয়ার ভাতিজা শাহ মনজুরুল হুদা, আওয়ামী লীগ নেতা আবদুর রহিম, আবুল হোসেন ও সিদ্দিক আলী। এ ঘটনায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেন।

সর্বশেষ খবর