শনিবার, ১৪ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা
যৌথ বাহিনীর অভিযান

বিএনপি-জামায়াত হিজবুতসহ আরও গ্রেফতার ২৮৫

প্রতিদিন ডেস্ক

যৌথ বাহিনীর নাশকতা ও সন্ত্রাসবিরোধী অভিযানে গতকাল ভোর পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থান থেকে আরও ২৮৫ জন গ্রেফতার হয়েছেন। তাদের মধ্যে জামায়াত-বিএনপি ও হিজবুত তাওহীদের ১০৪ জন রয়েছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

জামালপুর : জামালপুর সদর উপজেলার পিঙ্গলহাটি গ্রাম থেকে হিজবুত তাওহীদের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এরা হলেন তোফাজ্জল, মিকাইল হোসেন, সাজু আহম্মেদ ও ইসলামুল হক। বৃহস্পতিবার রাতে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ল্যাপটপ ও প্রচারপত্র উদ্ধার করা হয়েছে। জামালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  আবদুল আউয়াল জানান, গ্রেফতারকৃতরা ইসলাম ধর্ম বিষয়ে বিভ্রান্তিমূলক প্রচার চালিয়ে আসছিলেন।

রংপুর : রংপুরে বিএনপি ও জামায়াত-শিবিরের ২৮ কর্মীসহ ১৬৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সকাল ৮টা পর্যন্ত জেলার আট উপজেলায় বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। বিএনপি ও জামায়াত-শিবিরের কর্মীরা নাশকতা, যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগ মামলার আসামি। অন্যদের বিরুদ্ধে মাদক সেবন, মাদক বিক্রি, জুয়া, ছিনতাই, চুরি, রাহাজানি, ডাকাতি, হত্যা ও খুনের মামলা রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে জামায়াত-বিএনপির ৬ নেতা-কর্মীসহ ৩৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। পাঁচ উপজেলায় গতকাল সকাল পর্যন্ত বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের মধ্যে ২৪ জন ওয়ারেন্টভুক্ত আসামি রয়েছেন। অন্যদের মধ্যে নিয়মিত মামলার ১১ জন রয়েছেন। এদের মধ্যে জামায়াতের পাঁচ ও বিএনপির একজন রয়েছেন।

মেহেরপুর : মেহেরপুরের বিভিন্ন স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে বিএনপি-জামায়াতের ২৭ কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। মেহেরপুরের পুলিশ সুপার হামিদুল আলম বলেন, এদের অধিকাংশই নাশকতা মামলার আসামি।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গা পৌর জামায়াতের আমির মফিজুর রহমান জোয়ার্দ্দারকে (৪৫) আটক করেছে বিজিবি-পুলিশ সমন্বয়ে গঠিত যৌথ বাহিনী। বৃহস্পতিবার রাত আনুমানিক ২টার দিকে শহরের গুলশানপাড়ার বাড়ি থেকে যৌথ বাহিনীর সদস্যরা তাকে ধরে নিয়ে যান বলে তার মেয়ে ওয়াসিকা জানিয়েছেন। চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম জানান, চুয়াডাঙ্গা বোয়ালমারী গ্রামের মতিয়ার রহমান জোয়ার্দ্দারের ছেলে শহরের গুলশানপাড়ার বাসিন্দা মফিজুর রহমান জোয়ার্দ্দারকে নাশকতার অভিযোগ আটক করা হয়েছে।

লালমনিরহাট : লালমনিরহাটে যৌথ বাহিনীর অভিযানে জামায়াত-বিএনপির ৩৬ নেতা-কর্মীসহ ৫৬ জন আটক হয়েছেন। পুলিশ সূত্রে জানা গেছে, আটকদের মধ্যে ৩৬ জন সন্দেহমূলক ও ২০ জন বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত আসামি।

ঝিনাইদহ : নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গতকাল সকাল পর্যন্ত ঝিনাইদহে ২ জামায়াত কর্মীসহ জেলার ছয় উপজেলা থেকে ৩১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে রয়েছেন ঝিনাইদহ সদরে ১ জামায়াত কর্মীসহ ১১, কোটচাঁদপুরে ১ জামায়াত কর্মীসহ ২, শৈলকুপায় ১১, হরিণাকুণ্ডুতে ২, কালীগঞ্জে ১ ও মহেশপুরে ৫ জন। গ্রেফতার দুই জামায়াত কর্মী হলেন ঝিনাইদহ সদরের বিষয়খালী গ্রামের কাওসার হোসেনের ছেলে জাহাঙ্গীর হোসেন (৪৮) ও কোটচাঁদপুর উপজেলার মামুনশিয়া গ্রামের কুদরত আলীর ছেলে আবদুল আজিজ (৫২)।

সর্বশেষ খবর