মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আহত ইমামকে আজ ঢাকা পাঠানো হচ্ছে

বগুড়ায় শিয়া মসজিদে গুলি

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

আহত ইমামকে আজ ঢাকা পাঠানো হচ্ছে

বগুড়ার শিবগঞ্জ উপজেলার হরিপুর-চককানু গ্রামে শিয়া মসজিদে নামাজরত মুসল্লিদের ওপর গুলিবর্ষণের পর সেই মসজিদে আগের থেকে মুসল্লির উপস্থিতি কমে গেছে। এলাকার সাধারণ মানুষ এখনো আতঙ্কিত। শিয়া মসজিদের ইমামকে উন্নত চিকিৎসার জন্য বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে গতকাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের নির্দেশ প্রদান করা হয়েছে। সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি, অপরাধী শনাক্তে সহযোগিতা করা, আইনশৃঙ্খলা রক্ষায় হরিপুর গ্রামের গোপীনাথপুর প্রাথমিক বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন থেকে মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভা থেকে অপরাধীকে ধরিয়ে দিতে পারলে ৫০ হাজার টাকার পুরস্কার ঘোষণা করা হয়। উল্লেখ্য, গত ২৬ নভেম্বর শিয়া মসজিদে নামাজরত মুসল্লিদের ওপর গুলি ছোড়ে দুর্বৃত্তরা। গুলিতে মসজিদের মুয়াজ্জিন নিহত ও ইমাম শাহীনুর রহমান, মুসল্লি আফতাব আলী ও আবু তাহের আহত হন। আহতদের বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শনিবার আবু তাহেরের গুলি বের করা হলেও জটিলতার কারণে মসজিদের ইমাম শাহীনুর রহমানের কোমরে লাগা গুলি বের করা হয়নি। বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের সিদ্ধান্ত মতে ইমাম শাহীনুরকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। মসজিদে হামলার ঘটনায় গ্রেফতার তিনজনকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

রহস্যজট না খুললেও উপজেলা প্রশাসন থেকে হরিপুর গ্রামের গোপীনাথপুর প্রাথমিক বিদ্যালয় মাঠে মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে। মতবিনিময় সভার মাধ্যমে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি, অপরাধী শনাক্তে সহযোগিতা করা, আইনশৃঙ্খলা রক্ষায় সবার সহযোগিতা কামনা করা হয় এবং এলাকায় নিরাপত্তা বৃদ্ধি করার বিষয়ে জানান দেওয়া হয়। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুর রহমান। প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আশরাফ উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান, ৪৩ বিজিবি নওগাঁর লে. কর্নেল জাহিদ হাসান, র‌্যাব-১২ কোম্পানি কমান্ডার এএফএম আজমল হোসেন। বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান বিউটি বেগম, আটমুল ইউপি চেয়ারম্যান গোলাম সারোয়ার, কিচক ইউনিয়ন চেয়ারম্যান আফছার আলী, শিবগঞ্জ ইউপির চেয়ারম্যান আবদুল ওয়ারেছ, শিয়া মসজিদের প্রতিষ্ঠাতা আলহাজ আবু জাফর মণ্ডল। সভায় ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান বিউটি বেগম মসজিদে হামলাকারীদের ধরে দিতে পারলে ৫০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেন।

বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের উপাধ্যক্ষ ডা. রেজাউল আলম জুয়েল জানান, শিয়া মসজিদের ইমামকে উন্নত চিকিৎসার জন্য বগুড়া থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দেওয়া হয়েছে। আজ সকালে তাকে ঢাকা পাঠানো হবে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর