শিরোনাম
বুধবার, ২ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা
বগুড়া শিয়া মসজিদে হামলা

গুলিবিদ্ধ ইমামকে ঢাকায় স্থানান্তর

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হলো বগুড়ার শিবগঞ্জে শিয়া মসজিদের ইমাম শাহীনুর রহমানকে। গতকাল বেলা ১১টায় রওনা হয়ে সন্ধ্যা ৬টার দিকে তাকে বহন করা অ্যাম্বুলেন্সটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পৌঁছায়। শিয়া মসজিদে নামাজরত মুসল্লিদের ওপর গুলিবর্ষণের ঘটনার পর নিরাপত্তা বৃদ্ধির জন্য অস্থায়ী পুলিশ ক্যাম্প করা হয়েছে। পুলিশ পাহারায় শিয়া মসজিদে নামাজ আদায় করছেন মুসল্লিরা।

জানা যায়, গত ২৬ নভেম্বর সন্ধ্যায় বগুড়ার শিবগঞ্জ উপজেলার হরিপুর-চককানু গ্রামে শিয়া মসজিদে নামাজরত মুসল্লিদের ওপর গুলি ছোড়ে দুর্বৃত্তরা। গুলিতে মসজিদের মুয়াজ্জিন নিহত ও ইমাম শাহীনুর রহমান, মুসল্লি আফতাব আলী এবং আবু তাহের আহত হন। আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শনিবার অস্ত্রোপচারের পর আবু তাহেরের শরীর থেকে গুলি বের করা হলেও জটিলতার কারণে শাহীনুর রহমানের কোমরে বিদ্ধ হওয়া গুলি বের করা সম্ভব হয়নি। ইমামের গুলি বের করা এবং তার উন্নত চিকিৎসার জন্য গতকাল বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের সিদ্ধান্ত মতে ইমাম শাহীনুরকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেওয়া হয়। ঘটনার পাঁচ দিন পরও আতঙ্ক কাটেনি। পুলিশ পাহারায় শিয়া মসজিদে নামাজ আদায় করছেন মুসল্লিরা।

বগুড়ার সহকারী পুলিশ সুপার গাজীউর রহমান জানান, শিয়া মসজিদ ও তার আশপাশ এলাকায় নিরাপত্তা বৃদ্ধির জন্য অস্থায়ী পুলিশ ক্যাম্প করা হয়েছে। পুলিশ ছাড়াও অন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও টহল বৃদ্ধি করেছে। বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. রেজাউল আলম জুয়েল জানান, গুলিবিদ্ধ ইমামকে গতকাল সকাল সাড়ে ৯টায় জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। হাসপাতাল থেকে রিলিজ করার পর আনুষ্ঠানিক প্রক্রিয়া শেষে বেলা ১১টায় ঢাকায় নেওয়া হয়। এর আগে তাকে প্রথমে সার্জারি ওয়ার্ডে পরে তাকে অর্থোপেডিক সার্জারি বিভাগে স্থানান্তর করা হয়।

সর্বশেষ খবর