শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা
অষ্টম কলাম

যুক্তরাষ্ট্রে সেবাকেন্দ্রে ঢুকে গুলি, নিহত ১৪

প্রতিদিন ডেস্ক

যুক্তরাষ্ট্রের ক্যালিফোনিয়ার একটি প্রতিবন্ধী সেবাকেন্দ্রে নির্বিচারে গুলি চালিয়ে ১৪ জনকে হত্যা করেছে দুই বন্দুকধারী। গত বুধবার স্থানীয় সময় বেলা ১১টার দিকে স্যান বার্নার্ডিনো শহরের ইনল্যান্ড রিজিওনাল সেন্টারে এই হামলায় আরও অন্তত ১৭ জন আহত হয়েছেন। খবর রয়টার্স।

হামলার পরপরই পুলিশের অভিযানে ব্যাপক গোলাগুলির মধ্যে এক নারী ও এক পুরুষ বন্দুকধারী নিহত হয়েছেন। স্যান বার্নার্ডিনোর পুলিশ প্রধান জ্যারড বারজুয়ান জানিয়েছেন, বাকি কয়েকজন একটি এসইউভিতে চড়ে ঘটনাস্থল থেকে পালিয়ে গেছে। গুলি চালিয়ে ১৪ জনকে হত্যার ঘটনায় পুলিশের সঙ্গে গোলাগুলিতে নিহত দুই নারী-পুরুষের পরিচয় মিলেছে। এদের মধ্যে সৈয়দ রিজওয়ান ফারুক (২৮) স্যান বার্নার্ডিনো কাউন্টি স্বাস্থ্য বিভাগের পরিদর্শক হিসেবে কাজ করতেন। নিহত নারীর নাম তাশফিন মালিক (২৭)। পুলিশ বলছে, সন্দেভাজন তিনজন হামলাকারীকে চিহ্নিত করা হয়েছে, যার মধ্যে একজন সৈয়দ ফারুক। হামলাকারীদের হাতে অ্যাসল্ট রাইফেল ও হ্যান্ডগান ছিল। তাদের পরনে ছিল কমান্ডো পোশাক। এফবিআই পুরো বিষয়টি তদন্ত করে দেখছে। তবে এটা জঙ্গি হামলার কোনো ঘটনা ছিল কি না- সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। বলা হচ্ছে, ২০১২ সালে নিউটনে স্যান্ডি হুক এলিমেন্টারি স্কুলে গুলির ঘটনার পর এটিই যুক্তরাষ্ট্রে এ ধরনের হামলার সবচেয়ে বড় ঘটনা। নিউটনের স্কুলে ওই ঘটনায় হামলাকারীসহ ২৭ জন নিহত হয়েছিল। 

আরেক খবরে জানা গেছে, সর্বশেষ এই হামলার পরপরই সন্দেহভাজন ব্যক্তিকে ধরতে পাশের রেডল্যান্ড শহরের একটি বাড়িতে হানা দেয় পুলিশ। সেখানে ঘটনাস্থল থেকে পালানো এসইউভির মতো একটি গাড়িও পাওয়া গেছে। পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, হামলাকারীরা যা করেছে, তার জন্য তাদের প্রস্তুতি ছিল। তাদের কোনো মিশনও থাকতে পারে।

সর্বশেষ খবর