শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

পৌর নির্বাচন তদারকিতে সেল করবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক

আসন্ন পৌরসভা নির্বাচন তদারকির জন্য কেন্দ্রীয় ও বিভাগীয় পর্যায়ে মনিটরিং সেল গঠনের সদ্ধিান্ত নিয়েছে বিএনপি। গত রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠকে এ সদ্ধিান্ত নেওয়া হয়। কেন্দ্রীয় মনিটরিং সেলের আহ্বায়ক করা হবে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে এবং সদস্য সচিব করা হবে যুগ্ম মহাসচিব মো. শাহজাহানকে। বৈঠক শেষে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানান। এ সময় তিনি অভিযোগ করে বলেন, নির্বাচন কমিশন কারচুপির মনোভাব নিয়ে কাজ করছে। এ অবস্থা থেকে উঠে এসে নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীকে নিরপেক্ষ ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।

খালেদা জিয়ার সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদদু আহমদ, লে. জে. (অব.) মাহাবুবুর রহমান, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, বেগম সারওয়ারী রহমান উপস্থিত ছিলেন।

পৌরসভা নির্বাচনের ব্যাপারে গভীর সংশয় প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, বিভিন্ন স্থানে বিএনপির প্রার্থীদের নির্বাচন থেকে সরে দাঁড়াতে নানাভাবে চাপ দিচ্ছেন সরকারদলীয় প্রার্থীরা। দলীয় নেতা-কর্মীদের গণহারে গ্রেফতার করা হচ্ছে। এগুলো সুষ্ঠু নির্বাচনের অন্তরায়। আমরা বুঝতে পারছি নির্বাচন সুষ্ঠু হবে না। তারপরও গণতানি্ত্রক প্রক্রিয়ার সঙ্গে যুক্ত থাকতে বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে। এদিকে আগামীকাল দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে নির্বাচনের প্রস্তুতি বিষয়ে বৈঠক করবেন খালেদা জিয়া।

সর্বশেষ খবর