বুধবার, ১৬ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা
সড়ক দুর্ঘটনায় নিহত ২১

এক নিমিষেই হারিয়ে গেল পরিবারটি

প্রতিদিন ডেস্ক

এক নিমিষেই হারিয়ে গেল পরিবারটি

রাজশাহীর মাসকাটাদীঘি এলাকায় যাত্রীবাহী দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে ৮ জন নিহত হন — বাংলাদেশ প্রতিদিন

বিভিন্নস্থানে গতকাল সড়ক দুর্ঘটনায় ২১ জন নিহত হয়েছেন। এর মধ্যে সিরাজগঞ্জের শাহজাদপুর এলাকায় একই পরিবারের আটজনসহ ১০ জন, রাজশাহী নগরীর উপকণ্ঠে স্বামী-স্ত্রীসহ সাতজন, যশোর-বেনাপোল সড়কে দুজন, বাগেরহাটের রামপালে একজন এবং দিনাজপুরের পার্বতীপুরে একজন নিহত হয়েছেন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো সংবাদ—

সিরাজগঞ্জ : গতকাল সকাল ৭টার দিকে শাহজাদপুরের গাড়াদহ এলাকায় তেলাবাহী ট্যাংকলরি ও শ্যালো ইঞ্জিন চালিত নসিমনের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের আটজনসহ নয়জন নিহত হয়েছেন। এ সময় আরও অন্তত ১২ জন আহত হয়েছেন। নিহতরা হলেন বড় মহারাজপুর গ্রামের মৃত হাসেন আলীর ছেলে মকবুল হোসেন (৪৭), জালাল উদ্দিন (৪০), আবদুল গফুর (৪০), জালালের স্ত্রী অঞ্জনা খাতুন (৩৩), তারা মিয়ার স্ত্রী রেনু খাতুন (৩২), রেজাউল হকের স্ত্রী ফিরোজা খাতুন (২০), রজব আলীর শিশুকন্যা বন্যা (৯), মৃত সুরমান প্রামানিকের স্ত্রী অজুবা বেগম (৬০) ও নসিমনের চালক আবদুস সবুরের ছেলে সোবাহান (৩৮)। হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল কাদের জিলানী ও শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল হক জানান, শাহজাদপুর থেকে যাত্রীবাহী শ্যালো ইঞ্জিনচালিত নসিমনটি উল্লাপাড়া রেলস্টেশনের দিকে যাচ্ছিল। এটি গাড়াদহ এলাকায় পৌঁছলে উত্তরবঙ্গ থেকে বাঘাবাড়ীগামী একটি তেলবাহী ট্যাংকলরির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই পাঁচজন মারা যান এবং আহত হন ১৫ জন। হাসপাতালে নেওয়ার পর আরও চারজন মারা যান। আহতদের উদ্ধার করে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় সেখানে আরও চারজনের মৃত্যু হয়। তেলাবাহী ট্যাংকলরিটি আটক করা হলেও চালক ও তার সহকারী পালিয়ে গেছে। দুর্ঘটনার পরপরই জেলা প্রশাসক বিল্লাল হোসেন, সিভিল সার্জন ডা. দেবপদ রায় ও উপজেলা নির্বাহী অফিসার শামীম আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেন। নিহতদের মধ্যে নসিমন চালক বাদে সবাই একই পরিবারের সদস্য। তারা একটি দাওয়াতের অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন। এ ছাড়া হাটিকুমরুল হাইওয়ে থানার উপ-পরিদর্শক আশরাফুজ্জামান জানান, বেলা পৌনে ১টার দিকে একই মহাসড়কের একই এলাকায় বাসচাপায় এক সিএনজি যাত্রীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত পাঁচজন। ধারণা করা হচ্ছে নিহত মেয়েটি স্কুলছাত্রী। বয়স ১৫। উপজেলা নির্বাহী অফিসার শামীম আহমেদ জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের প্রত্যেককে ২০ হাজার টাকা এবং আহতদের প্রত্যেককে ৫ থেকে ১০ হাজার টাকা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হাসপাতালের যাবতীয় খরচ প্রদানের ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়াও ট্যাংকলরি সমিতির পক্ষ থেকে নিহতের প্রত্যেকে ২৫ হাজার টাকা প্রদান করা হয়েছে।

রাজশাহী : রাজশাহী নগরীর উপকণ্ঠ মাসকাটাদীঘি এলাকায় রাজশাহী-ঢাকা মহাসড়কে যাত্রীবাহী দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে দুই বাসের চালক, স্বামী-স্ত্রী ও কলেজছাত্রীসহ সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৪০ জন। গতকাল দুপুর ১টার দিকে মাসকাটাদীঘি পশ্চিমপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, ঢাকা থেকে ছেড়ে আসা ন্যাশনাল ট্রাভেলসের চালক নারায়ণগঞ্জের শহীদুল ইসলাম শহীদ (৫০) ও রাজশাহী থেকে ছেড়ে যাওয়া অর্না ট্রাভেলসের চালক নাটোরের তকিয়া এলাকার নুরুন্নবীর ছেলে মিন্টু (৪০)। নিহত অন্যরা হলেন রাজশাহীর দুর্গাপুরের আড়িয়াল গ্রামের সিদ্দিকুর রহমান (৬৫), চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার নওসিরা গ্রামের আজগার আলী (৫৫) ও তার স্ত্রী বেলিয়ারা বেগম (৫০), পুঠিয়ার ভাল্লুকগাছি গ্রামের ময়েনউদ্দিন (৭০) এবং রাজশাহীর বাঘা উপজেলার ফতেপুর গ্রামের ফারুক হোসেনের মেয়ে ফারজানা শেখ লুবনা (২৮)। এদের মধ্যে লুবনা রাজশাহী সরকারি কলেজের অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী।

যশোর : গতকাল সকালে যশোর-বেনাপোল সড়কের মালঞ্চিতে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন পাঁচজন। সকাল ১০টার দিকে বেনাপোল থেকে ছেড়ে আসা বাসটি মালঞ্চি স্পিড ব্রেকার পার হওয়ার সময় রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ওয়াহেদ (৪৫) নামে এক ব্যক্তি নিহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আয়ুব আলী (৪৫)। নিহত ওয়াহেদ সদর উপজেলার মালঞ্চি গ্রামের এবং আয়ুব আলী তেঘরিয়া নতুনহাট এলাকার বাসিন্দা।

বাগেরহাট : বাগেরহাটে মংলা-খুলনা মহাসড়কে রামপালের বাবুরবাড়ি এলাকায় গতকাল দুপুরে যাত্রীবাহী বাস উল্টে রেজাউল করিম খান (৩৫) নামে এক যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও অন্তত ১০ যাত্রী। নিহত রেজাউল করিম খান বাগেরহাট সদর উপজেলার দক্ষিণ খানপুর গ্রামের চান্দার আলী খানের ছেলে।

দিনাজপুর : পার্বতীপুরে তেলবাহী ট্যাংকলরি (মেহেরপুর-ট-০২-০০১০) চাপায় আবদুল জলিল (৫৫) নামে এক মাংস ব্যবসায়ী (কসাই) নিহত হয়েছেন। গতকাল সকালে দিনাজপুরের পার্বতীপুরের যশাই-আমবাড়ী সড়কের কুতুবপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহত আবদুল জলিলের বাড়ি উপজেলার চণ্ডীপুর ইউনিয়নের দক্ষিণ শালন্দার কচুয়াপাড়া গ্রামে।

সর্বশেষ খবর