বুধবার, ২৩ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

গির্জায় সিসি ক্যামেরাসহ কড়া নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক

২৫ ডিসেম্বর বড়দিন ও থার্টিফার্স্ট নাইটকে ঘিরে সারা দেশে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় গড়ে তুলেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। খ্রিস্টান অধ্যুষিত এলাকায় থাকবে টহল পুলিশ। ইতিমধ্যে গির্জাগুলোতে সিসি ক্যামেরাসহ প্রবেশ পথে চেকপোস্ট বসানো হয়েছে। থার্টিফার্স্ব নাইটে বিভিন্নস্থানে    চেকপোস্ট বসানো হবে। অ্যালকোহল টেস্টের ব্যবস্থা থাকবে। ৩০ ডিসেম্বর সন্ধ্যা থেকে বারগুলো বন্ধ করে দেওয়া হবে। এ ছাড়া মাদকের বিরুদ্ধে পুলিশ-র্যাবসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পক্ষ থেকে বিশেষ অভিযান চালানো হবে। বড়দিন ও থার্টিফার্স্ট নাইটে কড়া নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। গতকাল বিকালে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত এক বৈঠক শেষে তিনি একথা বলেন। বৈঠকে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হকসহ খ্রিস্টান সম্প্রদায়ের প্রতিনিধি, ঢাকা বিশ্ববিদ্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশ, র্যাবসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সবাই যেন উত্সবমুখর পরিবেশে নির্বিঘ্নে বড়দিনের উত্সব পালন করতে পারেন, সে ব্যবস্থা নেওয়া হচ্ছে। একই সঙ্গে থার্টিফার্স্ট নাইটে যাতে উত্সবের কারণে জনসাধারণ রাস্তা-ঘাটে বিড়ম্বনায় না পড়েন, সেজন্য কঠোর নিরাপত্তার ব্যবস্থা থাকছে। ওইদিন কেউ যেখানে-সেখানে মদ্যপান করতে পারবেন না। ধর্ম যার যার, উত্সব সবার। গতবারের মতো এবারও প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার পাশাপাশি প্রত্যেক গির্জায় আলাদাভাবে নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তিনি আরও বলেন, কূটনৈতিক পাড়া গুলশান-বনানীসহ অভিজাত এলাকাগুলোতে রাত ৮টার পরে যাতে বহিরাগতরা ঢুকতে না পারে, সে ব্যবস্থা নেওয়া হবে। ন্যাশনাল কাউন্সিল অব চার্চেসের সাধারণ সম্পাদক অনিরুদ্ধ দাস বলেন, বড়দিন উদযাপনে গির্জা কর্তৃপক্ষও নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) নজরুল ইসলাম বলেন, বড়দিন ও থার্টিফার্স্ব নাইটকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ডিএমপির ডিসি (মিডিয়া) মারুফ হোসেন সরদার জানান, বড়দিন ও থার্টিফার্স্ব নাইট উপলক্ষে টহল পুলিশ, চেকপোস্ট, সিসি ক্যামেরা, আর্চওয়ে থাকবে। অনুষ্ঠানস্থল ও এর আশপাশে পোশাকে ও সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সন্ধ্যা ৬টার পর থেকে এবং কূটনৈতিক পাড়ায় রাত ৮টার পরে বাইরের কোনো গাড়ি প্রবেশ করতে দেওয়া হবে না। 

র্যাবের পরিচালক (মিডিয়া) কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, বড়দিন ও থার্টিফার্স্ব নাইট যাতে নির্বিঘ্নে উদযাপিত হয়, সে লক্ষ্যে প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

সর্বশেষ খবর