বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

বিরামহীন প্রচারে প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক

ভোটের দিন ঘনিয়ে আসায় বিরামহীন প্রচার-প্রচারণা চালাচ্ছেন মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা। পৌষের কনকনে শীত উপেক্ষা করে কাক-ভোর থেকে গভীর রাত পর্যন্ত চলে প্রার্থীদের গণসংযোগ, ভোট প্রার্থনা। প্রচারণায় অংশ নিয়ে স্থানীয় সমস্যা সমাধানের প্রতিশ্রুতির পাশাপাশি আগামী পাঁচ বছরে কী কী করবেন সেসব পরিকল্পনা তুলে ধরছেন ভোটারদের কাছে। চেষ্টা একটাই— ভোটারদের মন জয় করা। বিশেষ করে দলীয় মেয়র প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিতে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতারাও এখন ছুটে চলছেন ভোটারদের বাড়ি বাড়ি। বিভিন্ন জেলা থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধির পাঠানো খবর—

মোরেলগঞ্জ : বাগেরহাটের মোরেলগঞ্জ পৌরসভায় নৌকা প্রতীকের জয় নিশ্চিত করতে দ্বিধাবিভক্ত আওয়ামী লীগের নেতা-কর্মীরা এখন এক মঞ্চে। গতকাল বিকাল ৫টায় পৌর পার্কে অনুষ্ঠিত এক কর্মিসভায় এমনই দেখা গেছে। প্রার্থী বাছাই নিয়ে এবং প্রতীক বরাদ্দ হওয়ার পরেও এখানে গ্রুপিং চাঙ্গা ছিল। নৌকা প্রতীকের পক্ষে কর্মিসভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এস এম কামাল হোসেন, বিশেষ অতিথি ছিলেন ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ। উপজেলা আওয়ামী লীগ সভাপতি আমিরুল আলম মিলনের সভাপতিত্বে বক্তৃতা করেন এম এমদাদুল হক, এনামুল হক রিপন ও মিজানুর রহমান জনি। কর্মিসভায় নৌকার জয় নিশ্চিত করতে ঐক্যবদ্ধ হয়ে মাঠে কাজ করার আহ্বান জানান বক্তারা।

দিনাজপুর : জেলার বিরামপুর উপজেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেন, ধানের শীষের গণজোয়ারে ভীত হয়ে সরকারের মদদে সন্ত্রাসীরা বিএনপির ওপর হামলা চালিয়ে যাচ্ছে। কিন্তু জনগণ বিএনপির সঙ্গে আছে। যতই হামলা চালানো হোক ধানের শীষের বিজয়কে ছিনিয়ে নিতে দেওয়া হবে না। আক্রোশের অংশ হিসেবেই বিরামপুর পৌরসভার দলীয় প্রার্থী মেয়র আজাদুল ইসলামের ওপর হামলা চালানো হয়েছে। এ সময় জেলা বিএনপির সভাপতি লুত্ফর রহমান মিন্টু, সাধারণ সম্পাদক মুকুর চৌধুরী, উপজেলা বিএনপির সভাপতি মো. আশরাফ মণ্ডল, সাধারণ সম্পাদক কমরসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে আজাদের স্ত্রী রেজওয়ানা পারভীন শিমুল তার স্বামীর ওপর হামলাকারীদের বিচারের দাবি জানিয়ে তার সুস্থতার জন্য এলাকাবাসীর কাছে দোয়া চেয়েছেন। বিকালে রিজভী ফুলবাড়ী পৌর শহরের যমুনা ব্রিজের সামনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী শাহাদত আলী সাহাজুলের নির্বাচনী পথসভায় বক্তৃতা করেন।

পৌর নির্বাচন জাতীয় নির্বাচনের মহড়া— শ্রীপুর (গাজীপুর) : শ্রীপুর পৌরসভার বিএনপির প্রার্থী শহীদুল্লাহ শহীদের নির্বাচনী গণসংযোগকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ বলেছেন, পৌর নির্বাচন হলো জাতীয় নির্বাচনের মহড়া। ধানের শীষ প্রতীকে ভোট দিয়ে জনগণ বুঝিয়ে দেবে জাতীয় নির্বাচন দেওয়া জরুরি হয়ে পড়েছে। এখন আর মানুষ নৌকা চায় না। ভোট ছিনতাই এবং ভোট ডাকাতদের মোকাবিলা করতে তারা প্রস্তুত। পৌরসভার মাস্টারবাড়ী বাজার এলাকায় গণসংযোগে ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য মাওলানা এস এম রূহুল আমীন, শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান ফকির, আলহাজ সিরাজ উদ্দিন কাঁইয়া, রিয়াজুল হান্নান, জাকির হোসেন মৃধা, হুমায়ুন কবির সরকার, অধ্যক্ষ ড. শহীদুজ্জামান, ডা. শফিকুল ইসলাম প্রমুখ।

গাইবান্ধা : সুন্দরগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল্যাহ আল মামুনের পক্ষে প্রচারণায় অংশ নিয়েছেন ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের সহ-সম্পাদক মাহমুদ হাসান রিপন। গতকাল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পৌর শহরের কাঁঠালতলি মোড় থেকে প্রচারণার সময় সঙ্গে ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মকবুল হোসেন প্রামাণিক, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা আহম্মেদ, ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সেলিম পারভেজ প্রমুখ।

নীলফামারী : নীলফামারীর সৈয়দপুর পৌরসভার আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাখাওয়াত হোসেন খোকনের পক্ষে গতকাল শহরের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধাপিকা অপু উকিল, শহীদ বুদ্ধিজীবী শহীদুল্লা কায়সারের মেয়ে নাট্যব্যক্তিত্ব শমী কায়সার ও কেন্দ্রীয় সহ-সম্পাদক আমেনা কহিনুর আলম। এ সময় শমী কায়সার বলেন, যে দেশের জন্য আমাদের বাবারা জীবন দিয়ে গেছেন সে দেশের স্বাধীনতাবিরোধীদের মুখোমুখি হতে হয়েছে আমাদের। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর দেশকে ভুল পথে নিয়ে যাওয়া হয়েছিল। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে আমাদের সঠিক পথে নিয়ে যাচ্ছেন। এ সময় তারা নৌকা প্রতীকে খোকনকে ভোট দেওয়ার আহ্বান জানান।

নৌকার পক্ষে ৩ হাজার ভোটারের প্রচারণা

কালকিনি (মাদারীপুর) : কালকিনি পৌর নির্বাচনে নৌকা প্রতীকের পক্ষে চমক দেখাতে ৩ হাজার নারী ও পুরুষ ভোটার প্রচারণায় নেমেছেন। তারা গতকাল সকাল থেকে ৩ শতাধিক টিমে বিভক্ত হয়ে প্রার্থীর বাড়ি থেকে শুরু করে ৯টি ওয়ার্ডে পৃথক পৃথকভাবে প্রচারণা চালান। এ প্রচারণায় ভোটারদের ওপর ব্যাপক ইতিবাচক প্রভাব পড়েছে বলে আওয়ামী লীগ প্রার্থী এনায়েত হোসেন হাওলাদারের দাবি।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ পৌরসভায় বিএনপির প্রার্থীর পক্ষে গতকাল সকালে সাবেক প্রতিমন্ত্রী ও পাবনা-বগুড়া-জয়পুরহাট-সিরাজগঞ্জের নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক ইকবাল হাসান মাহমুদ টুকু নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে শহরের ধানবান্ধি ও হোসেনপুরে ব্যাপক গণসংযোগ করেছেন। তিনি এ সময় বিএনপির কর্মীদের ভয়ভীতি দেখানোর অভিযোগ করলেও আওয়ামী লীগের পক্ষ থেকে সব অস্বীকার করা হয়েছে।

বরিশাল : বাকেরগঞ্জ পৌরসভায় দলীয় মেয়র প্রার্থী মতিউর রহমান মোল্লার পক্ষে প্রচারণা চালিয়েছেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও বরিশাল বিভাগীয় পৌর নির্বাচন মনিটরিং সেলের আহ্বায়ক সাবেক প্রতিমন্ত্রী বেগম সেলিমা রহমান। গতকাল তিনি বাকেরগঞ্জ বাসস্ট্যান্ড, সাহেবগঞ্জ, বন্দরবাজারসহ পৌরসভার বিভিন্ন এলাকায় ধানের শীষের প্রার্থীর পক্ষে ব্যাপক গণসংযোগ এবং লিফলেট বিতরণ করেন। এ সময় কেন্দ্রীয় মহিলা দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাবেক এমপি বিলকিস জাহান শিরিন, সাবেক এমপি আবুল হোসেন খান, মেয়র প্রার্থী মতিউর রহমান মোল্লাসহ স্থানীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর